কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় নিজের ভাতার টাকায় গণভোজ করালেন এরশাদ মেম্বার

 স্টাফ রিপোর্টার | ১৫ আগস্ট ২০১৮, বুধবার, ৮:২২ | পাকুন্দিয়া  


মো. এরশাদ মিয়া। পাকুন্দিয়া উপজেলার সুখিয়া ইউনিয়ন পরিষদের তিন নম্বর ওয়ার্ড থেকে নির্বাচিত ইউপি সদস্য। তিনি কুষাকান্দা গ্রামের মো. গিয়াস উদ্দিনের ছেলে। এরশাদ মেম্বার বাহ্রামখানপাড়া জে.কে. উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্যও।

নিতান্তই গরীব এই জনপ্রতিনিধি মনের দিক থেকে বিশাল। এলাকার সকলের সুখে-দুখে তিনি সবসময় পাশে থাকেন। জনগণও তাকে খুব আপন ভাবে। বিপদে-আপদে জনগণ ও এরশাদ মেম্বার যেন একে অপরের। বেশ ডানপিটে স্বভাবের মানুষ এরশাদ মেম্বার। ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত।

বুধবার ১৫আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে তিনি মিলাদ মাহ্ফিল ও গণভোজের আয়োজন করেন। তবে তাঁর আয়োজনটি একটু ব্যতিক্রম। কেননা তিনি গত দেড় বছরে তাঁর ইউপি সদস্য হিসেবে প্রাপ্য সম্মানী ভাতার সমস্ত টাকা দিয়ে শোক দিবসে এই গণভোজের আয়োজন করেন।

কুষাকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এরশাদ মেম্বারের এ গণভোজে কুষাকান্দা গ্রামের নারী-পুরুষ, শিশু, বৃদ্ধাসহ আশপাশের প্রায় দুই হাজার মানুষ অংশ নেয়। বিষয়টি অবাক করার মতো হলেও সত্যি। সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল পাঁচটা পর্যন্ত চলে এ ভোজ। এছাড়াও এরশাদ মেম্বারের এ অনুষ্ঠানে আসেন জেলা আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরাও।

এ ব্যাপারে এরশাদ মেম্বার জানান, অর্থ বিত্ত নাই তার। বঙ্গবন্ধু ও এলাকার মানুষের প্রতি ভালোবাসা থেকেই তিনি এ গণভোজের আয়োজন করেন। অধিকাংশ অনুষ্ঠানে শুধু পুরুষ লোকরাই অংশ নেয়। তাই তিনি তার এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সকল নারী পুরুষ বৃদ্ধা ও শিশুদের দাওয়াত করেছেন। সুষ্ঠভাবে সবাইকে খাওয়াতে পেরে তিনি অনেক খুশি বলে জানান।

সুখিয়া ইউপি চেয়ারম্যান মো. আবদুল হামিদ টিটু বলেন, এরশাদ বিশাল মনের অধিকারী। সে গরীব মানুষ। কিন্তু ভাতার সমস্ত টাকা খরচ করে বঙ্গবন্ধুর শোক দিবস পালনে এলাকার নারী-পুরুষকে ভোজন করানো সত্যিই প্রশংসার দাবিদার।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর