কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে জাতীয়করণের দাবিতে শিক্ষকদের ক্লাস বর্জন


 স্টাফ রিপোর্টার | ২৫ জানুয়ারি ২০১৮, বৃহস্পতিবার, ৭:০৪ | শিক্ষা  


বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে জাতীয়করণের দাবিতে সারা দেশের মতো কিশোরগঞ্জ সদর উপজেলায় ক্লাস বর্জন কর্মসূচি পালন করেছেন মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকেরা। বৃহস্পতিবার তৃতীয় দিনের মতো তারা এই ক্লাস বর্জন কর্মসূচি পালন করেন। শিক্ষকদের এই কর্মসূচি পালনের ফলে পাঠ কার্যক্রম নিয়ে বিপাকে পড়েছে শিক্ষার্থীরা।

কিশোরগঞ্জ সদর উপজেলা শিক্ষক সমিতির নেতা আবুবকর ছিদ্দিক বলেন, কেন্দ্রের নির্দেশে আমরা ক্লাস বর্জন করছি। আমাদের দাবি, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে জাতীয়করণ করা হোক। কিন্তু সরকার সেদিকে কোনো গুরুত্ব দিচ্ছে না।

এদিকে শিক্ষক-কর্মচারীদের কর্মবিরতি পালনের ফলে শিক্ষা কার্যক্রম অচল হয়ে পড়েছে।

বুধবার উপজেলার বিন্নাটী মজিদ মোল্লা উচ্চ বিদ্যালয়, যশোদল উচ্চ বিদ্যালয়, চৌদ্দশত উচ্চ বিদ্যালয়, নান্দলা অছম উদ্দিন উচ্চ বিদ্যালয়, জিয়া উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সরেজমিন ঘুরে দেখা যায়, কর্মবিরতির কারণে সর্বত্রই শিক্ষা কার্যক্রম অচল হয়ে পড়েছে। অভিভাবকেরা হতাশায় ভুগছেন, ক্ষতিগ্রস্ত হচ্ছে শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষকেরা মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে জাতীয়করণ করার বিনীত আবেদন জানান। এছাড়া দাবি আদায় না হওয়া পর্যন্ত কেন্দ্র ঘোষিত আন্দোলন অব্যাহত থাকবে বলেও আন্দোলনকারীরা জানিয়েছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ