kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

আইভি রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী আজ



 স্টাফ রিপোর্টার | ২৪ আগস্ট ২০১৮, শুক্রবার, ১২:৩৬ | জাতীয় 


প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের স্ত্রী ও আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক বেগম আইভি রহমানের ১৪তম মৃত্যুবার্ষিকী আজ শুক্রবার (২৪ আগস্ট)। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ২০০৪ সালের এই দিনে মারা যান তিনি।

২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশে গ্রেনেড হামলায় মারাত্মক আহত হন তিনি। চারদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ২৪ আগস্ট শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

আইভি রহমান ১৯৪৪ সালের ৭ জুলাই ভৈরবের একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার মা হাসিনা বেগম ছিলেন একজন গৃহিণী ও বাবা জালাল উদ্দিন আহমেদ ছিলেন ঢাকা কলেজের অধ্যক্ষ।

আইভি রহমান ও মো. জিল্লুর রহমানের একমাত্র ছেলে নাজমুল হাসান পাপন বর্তমানে কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি। দুই মেয়ে তানিয়া বাখ্ত ও তনিমা রহমান ময়না।

আইভি রহমান রাজনীতি ছাড়াও আজীবন সামাজিক কর্মকাণ্ডে নিজেকে উৎসর্গ করেছিলেন। জীবনের শেষ দিন পর্যন্ত বাংলাদেশ মহিলা সমিতির সভানেত্রী ও জাতীয় অন্ধ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে গেছেন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত জাতীয় মহিলা সংস্থা এবং জাতীয় মহিলা সমিতির চেয়ারম্যান ছিলেন।

আইভি রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ শুক্রবার (২৪ আগস্ট) সকাল সাড়ে ৮টায় বনানী কবরস্থানে মরহুমার কবর জিয়ারত, শ্রদ্ধা নিবেদন ও মোনাজাতের আয়োজন করা হবে।

এছাড়া আসর নামাজের পর প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের গুলশানের আইভি কনকর্ড টাওয়ারের বাসায় মিলাদ ও দোয়া-মাহফিলের আয়োজন করা হয়েছে।

এ সংক্রান্ত সংবাদ: ‘ভৈরববাসী আবাল-বৃদ্ধ-বণিতার কাছে তিনি জীবন্ত, চলমান’




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ