কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

ছয় চিকিৎসকের মানবিক উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন ৫শ’ হাওরপাড়ের মানুষ


 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২৪ আগস্ট ২০১৮, শুক্রবার, ১১:৪৬ | স্বাস্থ্য 


বিভিন্ন সরকারি হাসপাতালের ছয় চিকিৎসকের মানবিক উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা পেলেন প্রত্যন্ত হাওরের দরিদ্র ও অসহায় ৫শ’ নারী-পুরুষ। বৃহস্পতিবার (২৩ আগস্ট) হাওরের প্রত্যন্ত গ্রাম অষ্টগ্রাম উপজেলার আব্দুল্লাপুরে দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করে হাজী মমতাজ উদ্দিন চৌধুরী মেডিকেল ক্যাম্প। মেডিকেল ক্যাম্পে মা ও শিশু, মেডিসিন, চর্ম ও যৌন, নাক-কান-গলা-চোখ রোগীদের চিকিৎসা সেবা দেয়া হয়।

বিভিন্ন সরকারি হাসপাতালের এই ছয় চিকিৎসা প্রদানকারী ডাক্তার হলেন, ডা. শাহিনুজ্জামান রাসেল, ডা. কামরুল ইসলাম, ডা. আমিনুল ইসলাম, ডা. মাজহারুল ইসলাম পনির, ডা. তৌফিকুল ইসলাম এবং ডা. দেলোয়ার হোসাইন নয়ন।

চিকিৎসা সেবা নিতে আসা চন্দবান ও করিম মিয়া বলেন, আমরা গরিব মানুষ। শহরে গিয়ে চিকিৎসা নেয়ার মতো সামর্থ্য আমাদের নেই। এই ধরনের মেডিকেল ক্যাম্প আমাদের মতো অসহায় মানুষের খুব উপকারে আসে। আগামী দিনগুলোতেও যেন এমন আয়োজন করা হয়।

তিমির বিদারী পাঠাগারের আয়োজনে মেডিকেল ক্যাম্পে পাঠাগারের ৩০ জন ভলান্টিয়ার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রোগীদের সিরিয়াল ঠিক রাখা থেকে শুরু করে বিভিন্ন সহযোগিতায় নিয়োজিত ছিলেন।

আব্দুল্লাপুর ইদ্রিস আলী উচ্চ বিদ্যালয় এবং কলেজের শিক্ষক মোমেন চৌধুরী ও ডাচ-বাংলা ব্যাংকের ম্যানেজার ওবায়দুর রহমান বলেন, "গ্রামের অবহেলিত মানুষের চিকিৎসা সেবা দেয়ার এই মহান উদ্যোগকে স্বাগত জানাই। পাশাপাশি মেডিকেল ক্যাম্প এর ধারাবাহিকতা রক্ষা করার ঐকান্তিক প্রচেষ্টা একান্ত জরুরি।”

ভলান্টিয়ার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোস্তফা সোবেদ বলেন, "এই মহান উদ্যোগের সাথে থাকতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। বঞ্চিত মানুষের আশার পালে হাওয়া দেয়াই হোক শিক্ষার্থীদের মূল লক্ষ্য"।

গ্রামের অসহায় মানুষের মধ্যে ঔষধ বিতরণের জন্য বিশিষ্ট ডাক্তার, সমাজের বিত্তবান মানুষদের প্রতি আহবান জানিয়েছেন ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজক এবং তিমির বিদারী পাঠাগার এর প্রতিষ্ঠাতা আকরাম চৌধুরী। তিনি বলেন, এভাবে চিকিৎসা সেবা দিতে পারলে এলাকার অনেক মানুষ উপকৃত হবে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ