কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঢাবি ছাত্র তৌহিদুজ্জামানের মৃত্যুবার্ষিকীতে ছাত্রলীগের শ্রদ্ধার্ঘ্য

 স্টাফ রিপোর্টার | ২৮ আগস্ট ২০১৮, মঙ্গলবার, ৯:৪৫ | করিমগঞ্জ  


পুরো নাম মো. তৌহিদুজ্জামান, সবাই ছোট্ট করে ডাকতো জামান। করিমগঞ্জ উপজেলার ন্যামতপুরের ভয়রা গ্রামের কৃষক বাচ্চু মিয়ার তিন পুত্র ও এক কন্যার মধ্যে সবার ছোট তৌহিদুজ্জামান ছিল পরিবারের মধ্যমণি। দারুণ মেধাবী, শান্ত ও ভদ্র স্বভাবের কারণে জামান এলাকায় ছিল দারুণ জনপ্রিয়। বন্ধুমহল থেকে শুরু করে পাড়া-প্রতিবেশী সর্বত্র ছিল তার অবাধ বিচরণ।

গ্রামের ন্যামতপুর উচ্চ বিদ্যালয় থেকে ২০০৭ সালে এসএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস, ঢাকার এফএম কলেজ থেকে ২০০৯ সালে এইচএসসিতে ৪.৯৬ জিপিএ পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ভর্তি হওয়ার পর থেকেই জামানকে ঘিরে পরিবারের স্বপ্নটা ক্রমশ স্ফীত হতে থাকে। স্বপ্ন ছিল ম্যাজিস্ট্রেট হয়ে দেশসেবার।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্র মো. তৌহিদুজ্জামান বঙ্গবন্ধুর আদর্শে উদ্দীপ্ত হয়ে নাম লিখিয়েছিলেন বাংলাদেশ ছাত্রলীগে। একজন নিবেদিতপ্রাণ কর্মী হিসেবে যোগ দিতেন বাংলাদেশ ছাত্রলীগের বিশ্ববিদ্যালয়কেন্দ্রীক প্রায় সব কর্মসূচিতেই। ২০১২ সালের ২৮ আগস্টও যোগ দিয়েছিলেন ছাত্রলীগের একটি কর্মসূচিতে। কর্মসূচি শেষে রাজধানীর শাহবাগ এলাকায় রাস্তা পার হতে গিয়ে রাজধানী এক্সপ্রেসের একটি বাসের ধাক্কায় নিভে যায় তৌহিদুজ্জামানের প্রাণপ্রদীপ। অপমৃত্যু ঘটে একটি পরিবারের স্বপ্নের।

ছাত্রলীগের নিবেদিত কর্মী ঢাবির মেধাবী ছাত্র মো. তৌহিদুজ্জামানের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী ছিল মঙ্গলবার (২৮ আগস্ট)। মৃত্যুবার্ষিকীর এই দিনে তৌহিদুজ্জামানকে শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের পক্ষ থেকে দেওপুর রুছমত আলী বেপারী ঈদগাহ ময়দান সংলগ্ন কবরস্থানে তৌহিদুজ্জামানের কবর জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় জামানের বড়ভাই সাজন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক জাহাঙ্গীর মঞ্জিল পিপাস ও নিয়ামত উল্লাহ তপন, কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন মোল্লা সুমন, সহ-সভাপতি সোহাগ মির্জা, নুরুল আনছার পাভেল, হযরত আলী ইমরান, নাসির হোসেন ও ইমরান, সহ-সম্পাদক মেহেদী হাসান শান্ত ও হাসিবুল হাসান শান্ত, সদস্য ফুয়াদ খান, কিশোরগঞ্জ পলিটেকনিক ছাত্রলীগের নেতা আবিদ হাসান মুন্না, করিমগঞ্জ উপজেলা ছাত্রলীগ নেতা সাইফ বাসার সম্রাট প্রমুখ কবর জিয়ারতে অংশ নেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর