কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

ফিনল্যান্ডের জাতীয় ক্রিকেট দলে কিশোরগঞ্জের ছেলে তন্ময়


 আশরাফুল ইসলাম, প্রধান সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ২৯ আগস্ট ২০১৮, বুধবার, ৯:০৬ | প্রবাস 


ফিনল্যান্ডের জাতীয় ক্রিকেট দলে সুযোগ পেয়েছেন কিশোরগঞ্জের ছেলে তন্ময় কুমার সাহা। ডান-হাতি এই অলরাউন্ডার ফিনল্যান্ডের হয়ে খেলছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপীয় অঞ্চলের বাছাইপর্বে, যাতে ইউরোপের ১৮টি দেশ অংশ নিচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপীয় অঞ্চলের বাছাইপর্বের ১০ম ম্যাচে বুধবার (২৯ আগস্ট) আইসল অব ম্যানের বিপক্ষে ফিনল্যান্ড জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে তন্ময় কুমার সাহার।

এদিন আরেক বাংলাদেশী হিসেবে ফিনল্যান্ড জাতীয় দলের হয়ে মাঠে নামেন হবিগঞ্জের ছেলে মো. নূরুল হুদা শিপন।

টস জিতে ফিনল্যান্ডের অধিনায়ক এনজি কলিন্স প্রতিপক্ষ আইসল অব ম্যানকে ব্যাটিংয়ে পাঠান এবং ফিনল্যান্ডের বোলিং সূচনা করার জন্য তন্ময় কুমার সাহার হাতে বল তুলে দেন।

তন্ময় কুমার সাহা কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার মঠখোলার ব্যবসায়ী বেনীমাধব সাহার ছেলে। মঠখোলা বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাসের পর তন্ময় ঢাকায় পড়াশোনা করেছেন। ট্যুরিজমের ওপর ব্যাচেলর করার জন্য স্টুডেন্ট ভিসায় ফিনল্যান্ডে যান তন্ময়।

ফিনল্যান্ডে গিয়ে তন্ময় ক্রিকেটের সঙ্গে যুক্ত হন। এর আগে অবশ্য বাংলাদেশে কলেজে পড়ার সময় তিনি কলাবাগান ক্রিকেট ক্লাবের সঙ্গে যুক্ত ছিলেন। পরে তিনি ফিনল্যান্ডের সেনট্রিয়া ইউনিভার্সিটি অব অ্যাপ্লাইড সাইন্সে ভর্তি হন।

২০১৭ সালে তিনি Bengal Tigers Cricket Club এর সঙ্গে যুক্ত হন। ফিনল্যান্ডের জাতীয় দলের হয়ে তিনি বাল্টিক টুর্নামেন্টে অংশ নেন। এই অলরাউন্ডার ডানহাতে বল ও ব্যাট করে থাকেন।

ফিনল্যান্ডের জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাওয়ায় উচ্ছ্বসিত তন্ময়ের পরিবার। ভালো খেলে তন্ময় প্রবাসেও বাংলাদেশের নাম উজ্জ্বল করবেন, এই প্রত্যাশা ব্যক্ত করেছেন তন্ময়ের বাবা বেনীমাধব সাহা।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ