কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কটিয়াদীতে হুইল চেয়ার, স্কুল ব্যাগ, বাই-সাইকেল ও ছাগল বিতরণ

 রফিকুল হায়দার টিটু, স্টাফ রিপোর্টার, কটিয়াদী | ৩১ আগস্ট ২০১৮, শুক্রবার, ১:০৮ | কটিয়াদী 


কটিয়াদীতে মত বিনিময় সভা এবং প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার, ভিক্ষুক পুনর্বাসনের জন্য ছাগল, গ্রাম পুলিশদের মাঝে বাই সাইকেল এবং শিশুদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ আগস্ট) দিনব্যাপী এই কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসকের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল।

আচমিতা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান কেয়া। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল ওয়াহাব আইন  উদ্দিন।

মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাইদুর রহমান। অন্যদের মধ্যে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মঈনুর রহমান মনির, ইউপি চেয়ারম্যান ইদ্রিছ আলী, মাহাবুবুর রহমান বাচ্চু, রফিকুল ইসলাম মাস্টার, প্রধান শিক্ষক নজরুল ইসলাম ভূইয়া, আব্দুল মান্নান প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় পরিকল্পিত পরিবার, নিরাপদ মাতৃত্ব, শিশু ও কৈশোরকালীন স্বাস্থ্য ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ে সচেতনতা বৃদ্ধি বিষয়ে আলোচনা করা হয়।

পরে উপজেলা পরিষদে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ভিক্ষুক পুনর্বাসের জন্য উপকরণ হিসাবে ছাগল বিতরণ, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার, গ্রাম পুলিশদের মাঝে বাই সাইকেল বিতরণ, শিশুদের মাঝে স্কুল ব্যাগ এবং  মসূয়া ইউনিয়নে নারীদের আত্মকর্মসংস্থানের জন্য এক মাসব্যাপী নারীদের সেলাই প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর