কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ছাত্রীদের প্রাণময় পুনর্মিলনী

 স্টাফ রিপোর্টার | ১ সেপ্টেম্বর ২০১৮, শনিবার, ৬:৪২ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জ এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭৫তম ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত নানা আনন্দ আয়োজনে বিদ্যালয়টি মুখর করে ছাত্রীরা। সাজানো-গোছানো বিদ্যালয়ের ১০টি শ্রেণিকক্ষে পৃথকভাবে ষষ্ঠ থেকে দশম শ্রেণির মর্নিং ও ডে-শিফটের ছাত্রীরা কেক কাটা, হৈ-হুল্লোড়, নাচ-গান আর খাওয়া-দাওয়ার মধ্য দিয়ে ছড়িয়ে দেয় প্রাণের উচ্ছ্বাস।

ছাত্রীদের এই আনন্দ আয়োজনে বাদ যাননি শিক্ষিকারাও। তারাও ছাত্রীদের সাথে এসব আনন্দ আয়োজনে অংশ নিয়ে দিনটিকে স্মরণীয় করে রাখেন।

বিদ্যালয়টির ৭৫তম বার্ষিকীতে আয়োজিত এই ঈদ পুনর্মিলনীতে আমন্ত্রিত অতিথি হিসেবে যোগ দেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ, জেলা প্রেসক্লাব সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সিনিয়র সাংবাদিক নূর মোহাম্মদসহ বেশ কয়েকজন গণমাধ্যমকর্মী।

১০টি শ্রেণিকক্ষের প্রতিটিতে অভিনব ও সুন্দর করে বানানো হয় মঞ্চ, সেখানে রাখা হয় বিভিন্ন ডিজাইনের নান্দনিক সব বিশাল কেক। ওই কেককে ঘিরে একেকটি শ্রেণির ছাত্রীদের চলে নাচ-গানসহ নানা আনন্দ আয়োজন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ কবীর আমন্ত্রিত অতিথিদের সাথে নিয়ে কেক কেটে প্রতিটি শ্রেণিকক্ষের পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন। এর আগে প্রতিটি শ্রেণিকক্ষে ফুল দিয়ে অতিথিদের বরণ করে নেয়া হয়। ছাত্রীরা শিক্ষক-শিক্ষিকা ও অতিথিদের সাথে গ্রুপ ছবি তোলাসহ প্রাণের উচ্ছ্বাসে মাতিয়ে রাখে পুরোটা সময়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহনাজ কবীর বলেন, বছরের এই একটি দিন ছাত্রীদের জন্য উন্মুক্ত। নিয়মমাফিক ক্লাশের বাইরে গিয়ে এই দিনটি তারা আনন্দ-বিনোদনের মধ্য দিয়ে পার করে। আমরা শিক্ষক-শিক্ষিকারাও তাদের এই আনন্দ ভাগাভাগি করে নেই।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর