kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা বর্ণাঢ্য শোভাযাত্রা



 স্টাফ রিপোর্টার | ২ সেপ্টেম্বর ২০১৮, রবিবার, ৩:৫৪ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে জেলা ও সদর উপজেলা পূজা উদযাপন পরিষদ ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে। রোববার (২ সেপ্টেম্বর) দুপুরে কালিবাড়ী প্রাঙ্গণ থেকে একটি বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রায় জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক তরফদার মো. আক্তার জামীল, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিপি অ্যাডভোকেট বিজয় শঙ্কর রায়, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট পরিতোষ চক্রবর্তী, কালিবাড়ীর সভাপতি অ্যাডভোকেট ক্ষীতিশ দেবনাথ, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নারায়ণ দত্ত প্রদীপ, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মাখন দেবনাথ, সাধারণ সম্পাদক পল্লব কর, সদর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি রতন বসাক প্রমুখ নেতৃত্ব দেন।

শোভাযাত্রায় কয়েকটি বাহনে অপরূপ সাজে সজ্জিত জোড়ায় জোড়ায় ক্ষুদে রাধা-কৃষ্ণদের দেখা যায়।

এর আগে কালীবাড়ী চত্বরে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান।

এতে আরো আলোচনা করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিপি অ্যাডভোকেট বিজয় শঙ্কর রায়, পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট পরিতোষ চক্রবর্তী, কালিবাড়ির সভাপতি অ্যাডভোকেট ক্ষীতিশ দেবনাথ, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নারায়ণ দত্ত প্রদীপ, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মাখন দেবনাথ, সাধারণ সম্পাদক পল্লব কর, সদর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি রতন বসাক প্রমুখ।

বক্তাগণ বলেন, ভগবান দুষ্টের দমনের যে আদর্শ স্থাপন করে গেছেন, সেই আদর্শে উদ্বুদ্ধ হয়ে আজকের সমাজ থেকেও দুষ্টদের দমন করে সমাজ ও দেশকে বাসযোগ্য করে তুলতে হবে। বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। হিন্দু-মুসলিম নির্বিশেষে সব ধর্মের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে মুক্তিযুদ্ধ করে এদেশ স্বাধীন করেছে। কাজেই এখানে ধর্মের ভিত্তিতে কোন বৈষম্য ও নিপীড়ন চলতে পারে না।

কিশোরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের মধ্যে একটি পক্ষ বিভাজন সৃষ্টি করছে ইঙ্গিত করে এক বক্তা বিভাজন সৃষ্টিকারী ‘একজন কংশ মানবকে’ বিনাশ করার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ