কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আন্তর্জাতিক মানের হাসপাতাল ও গবেষণা কেন্দ্র হচ্ছে পাকুন্দিয়ায়

 স্টাফ রিপোর্টার | ২ সেপ্টেম্বর ২০১৮, রবিবার, ৭:৫০ | স্বাস্থ্য 


পাকুন্দিয়ায় একটি আন্তর্জাতিক মানের বিশেষায়িত হাসপাতাল ও গবেষণা কেন্দ্র হতে যাচ্ছে। এজন্যে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিনের আমন্ত্রণে বিশিষ্ট চিকিৎসা বিজ্ঞানী ডা. এম এ হাসান পাকুন্দিয়া সফর করেছেন। জার্মান সংস্থা হেলিস এন্ড হাসান সোসাইটির উদ্যোগে উপজেলার পাটুয়াভাঙ্গায় বিশেষায়িত এই হাসপাতাল ও গবেষণা কেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

রোববার (২ সেপ্টেম্বর) সকাল থেকে বিশিষ্ট এই চিকিৎসক উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং বিশেষায়িত হাসপাতাল ও গবেষণা কেন্দ্র স্থাপনের জন্য স্থান নির্বাচন করেন।

এ এলাকার সার্বিক পরিবেশ চিকিৎসালয় ও গবেষণা কেন্দ্রের জন্য উপযোগী এই অভিমত ব্যক্ত করে ডা. এম এ হাসান অচিরেই গবেষণা কেন্দ্র ও হাসপাতাল স্থাপনের উদ্যোগ নেবেন বলে জানান।

ডা. এম এ হাসান রিচার্স ইনিটিয়েটিভস এন্ড ডেভলপমেন্ট ও এলার্জী অ্যাসথেমা এন্ড এনবায়রনমেন্টাল রিচার্স ইন্সটিউট, বাংলাদেশ এর প্রেসিডেন্ট ও চীফ সাইন্টিস্ট এর দায়িত্ব পালন করছেন। তিনি জাতিসংঘ, জার্মানি, ভারতসহ বিভিন্ন দেশে চিকিৎসক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জার্মান সংস্থা হেলিস এন্ড হাসান সোসাইটির উদ্যোগে পাটুয়াভাঙ্গায় একটি গবেষণা কেন্দ্র ও বিশেষায়িত হাসপাতাল নির্মাণের জন্যই এমপির আমন্ত্রণে তিনি পাকুন্দিয়ায় আসেন।

এ সময় অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন এমপি, পাকুন্দিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ মালেক খসরু খান, পাটুয়াভাঙ্গা ইউপি চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক মো. ফরিদ উদ্দিন উপস্থিত থেকে ডা. এমএ হাসানকে বিভিন্ন স্থান ঘুরে দেখান।

এ ব্যাপারে অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন এমপি বলেন, দীর্ঘদিনের লালিত স্বপ্ন ছিলো পাটুয়াভাঙ্গায় একটি বিশেষায়িত চিকিৎসালয় স্থাপন করার। খোদা যদি রহমত করে শীঘ্রই হাসপাতাল নির্মাণ হবে এবং পাটুয়াভাঙ্গাসহা পাকুন্দিয়া-কটিয়াদীবাসী উন্নত মানের চিকিৎসা সেবার সুযোগ পাবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর