কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


প্রশিক্ষণে প্রথম হওয়ায় জেলা পরিষদ থেকে কম্পিউটার পুরস্কার পেলেন পাকুন্দিয়ার জান্নাতুল


 স্টাফ রিপোর্টার | ৪ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার, ৪:৫০ | শিক্ষা  


কম্পিউটারের বেসিক কোর্স প্রশিক্ষণে প্রথম হওয়ায় জান্নাতুল ফেরদৌস নামে এক প্রশিক্ষণার্থীকে কিশোরগঞ্জ জেলা পরিষদের পক্ষ থেকে পুরস্কার হিসেবে একটি কম্পিউটার দেয়া হয়েছে। জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শিবির বিচিত্র বড়ুয়া মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) দুপুরে তার কক্ষে জান্নাতুল ফেরদৌসের হাতে পুরস্কারের কম্পিউটার তুলে দেন। এসময় জেলা পরিষদের সহকারী প্রকৌশলী লুৎফর রহমান উপস্থিত ছিলেন।

জান্নাতুল ফেরদৌস জেলা সদরের সরকারি গুরুদয়াল কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের অনার্স শেষ বর্ষের ছাত্রী। তার বাড়ি পাকুন্দিয়া উপজেলার চরপলাশ গ্রামে।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শিবির বিচিত্র বড়ুয়া জানান, কিশোরগঞ্জ জেলা পরিষদের ব্যবস্থাপনায় ২৫ জন ছাত্রীর একটি ব্যাচ করে দুই মাসের কম্পিউটার বেসিক কোর্স প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সপ্তাহে ৫ দিন দৈনিক এক ঘন্টা করে ক্লাশ হয়।

প্রত্যেক প্রশিক্ষণার্থীর জন্য আলাদা একটি করে প্রশিক্ষণের কম্পিউটার রয়েছে। প্রশিক্ষণের জন্য জেলা পরিষদকে কোন ফি দিতে হয় না। বরং প্রত্যেক প্রশিক্ষণার্থীকে মাসে ৬০০ টাকা যাতায়াত ভাড়া দেয়া হয়। ন্যূনপক্ষে এসএসসি পাস যে কোন মেয়ে এই কোর্সে ভর্তি হতে পারেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর