কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাজিতপুর থেকে অপহরণের সাত মাস পর স্কুলছাত্রী ঢাকায় উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

 স্টাফ রিপোর্টার | ৯ সেপ্টেম্বর ২০১৮, রবিবার, ৮:০০ | বাজিতপুর 


বাজিতপুর থেকে অপহরণের সাত মাস পর রাজধানীর বাড্ডা থেকে অপহৃত দশম শ্রেণির ছাত্রীকে উদ্ধার এবং গাজীপুরের মির্জাপুর এলাকা থেকে অপহরণকারী যুবককে আটক করেছে পুলিশ। আটক হওয়া যুবকের নাম রাব্বী মিয়া (২৮)। সে বাজিতপুর উপজেলার সুজাতপুর গ্রামের আলি আকবর খান তাপসের ছেলে।

গত ১১ই ফেব্রুয়ারি দুপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে রাব্বী মিয়া তার সহযোগীদের নিয়ে বাজিতপুর উপজেলার বোর্ড বাজার এলাকা থেকে সিএনজিযোগে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় পরদিন ১২ই ফেব্রুয়ারি স্কুলছাত্রীর মা বাদী হয়ে রাব্বীসহ দুইজনের নামোল্লেখ ও অজ্ঞাত ২/৩জনকে আসামি করে বাজিতপুর থানায় মামলা দায়ের করেন।

এর দীর্ঘ প্রায় সাত মাস পর শনিবার (৮ সেপ্টেম্বর) বিকালে গাজীপুরের মির্জাপুর এলাকায় অভিযান চালিয়ে অপহরণকারী রাব্বী মিয়াকে আটক করে পুলিশ। পরে তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী সন্ধ্যার পর রাজধানীর বাড্ডা এলাকার একটি ভাড়া বাসা থেকে অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়।

বাজিতপুর থানার ওসি মো. সাইফুর রহমান মজুমদার পিপিএম ও পরিদর্শক (তদন্ত) এস এম শফিকুল ইসলামের নির্দেশনায় মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. জয়নাল আবেদীনের নেতৃত্বে সঙ্গীয় অফিসার ও ফোর্স এই গ্রেপ্তার ও উদ্ধার অভিযান পরিচালনা করেন।

আটক হওয়া অপহরণকারী রাব্বী মিয়াকে রোববার (৯ সেপ্টেম্বর) আদালতে চালান দেয়া হয়েছে।

বাজিতপুর থানার ওসি মো. সাইফুর রহমান মজুমদার পিপিএম জানান, উপজেলার নিলখী গ্রামের দশম শ্রেণি পড়ুয়া মেয়েটিকে রাব্বী মিয়া বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে প্রায়ই উত্যক্ত করতো। গত ১১ই ফেব্রুয়ারি দুপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে মেয়েটিকে রাব্বী মিয়া একটি সিএনজিতে জোর করে তুলে নিয়ে পালিয়ে যায়। অনেক জায়গায় খোঁজাখুঁজি করে স্কুলছাত্রীকে না পেয়ে পরদিন ১২ই ফেব্রুয়ারি মেয়েটির মা বাজিতপুর থানায় রাব্বী মিয়া ও তার সহযোগীদের আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

এরপর দীর্ঘ প্রচেষ্টায় শনিবার (৮ সেপ্টেম্বর) অপহরণকারী রাব্বী মিয়ার অবস্থান নিশ্চিত হওয়ার পর পুলিশ বিকালে গাজীপুরের মির্জাপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে। পরে তার দেয়া তথ্যে রাজধানীর বাড্ডা এলাকায় রাব্বী মিয়ার ভাড়া করা বাসা থেকে মেয়েটিকে উদ্ধার করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর