kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে সচেতন তারুণ্যের ব্যানারে হিজরী নববর্ষ উদযাপিত



 স্টাফ রিপোর্টার | ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ১:২১ | ইসলাম 


কিশোরগঞ্জে ‘সচেতন তারুণ্য” সামাজিক সংগঠনের আয়োজনে ১৪৪০ হিজরী নববর্ষ উদযাপন করা হয়েছে। বুধবার (১২ সেপ্টেম্বর) বিকালে শহরের একরামপুর এলাকার অস্থায়ী কার্যালয়ে হিজরী নববর্ষ উদযাপন উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের আহবায়ক আশরাফ আলী সোহানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন মাজহারুল ইসলাম।

সদস্য সচিব সুলতান আফজাল আইয়ুবীল পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ছায়াপথ সংগঠনের জোবায়ের আহমাদ, বায়তুল হিকমা বাংলাদেশের পরিচালক মাওলানা নাজিমুদ্দিন খান ও চিড়াকুটা বালিকা দাখিল মাদ্রাসার শিক্ষক নাজমুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তাগন হিজরী বর্ষের সামাজিক, অর্থনৈতিক ও ভৌগলিক গুরুত্ব তুলে ধরে বলেন আরবী নতুন বর্ষ ইসলামের একটি গুরত্বপূর্ণ অংশ। আমাদের উচিত এই গুরুত্বপূর্ণ সংস্কৃতি সমাজে ছড়িয়ে দেওয়া। ইংরেজি নববর্ষ গণনা বা এর মাধ্যমে পরিচালিত হওয়ার চেয়ে আরবী নববর্ষ অনেক সুবিধাজনক বলে বক্তাগণ তাদের অভিমত ব্যক্ত করেন।

এছাড়া ধর্মীয় দৃষ্টিকোণ থেকে বিবেচনা করলে আরবি বর্ষের মাস গুলোর উপর ভিত্তি করেই সমাজের বেশিভাগ উৎসব ও ধর্মীয় বিধান পালন করা হয়। বিধায় আরবি বর্ষ গণনাই সুবিধা জনক।

অনুষ্ঠানে আওয়ার ইসলাম পত্রিকার কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি মাহমুদুল হাসান, আবু বকর, তানিম, হুমায়ুন কবীর, নুরুল জান্নাত মান্না, এনামুল হকসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ