kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

টানা তৃতীয় বারের মতো সিআইপি সম্মাননা পেলেন তাড়াইলের কৃতি সন্তান সানাউল হক বাবুল



 বিশেষ প্রতিনিধি | ১৩ সেপ্টেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ৬:৩১ | অর্থ-বাণিজ্য 


টানা তৃতীয় বারের মতো সিআইপি (বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) সম্মাননা পেলেন দেশের শীর্ষস্থানীয় ফ্যাশন মেকার প্রতিষ্ঠান এবি ফ্যাশন মেকারের স্বত্বাধিকারী তাড়াইলের কৃতি সন্তান সানাউল হক বাবুল। প্রতিষ্ঠিত এই শিল্পোদ্যোক্তাকে কুটির শিল্প খাতে (২০১৬ সালে) সিআইপি সম্মাননা দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর কাছ থেকে সিআইপি সম্মাননা গ্রহণ করেন এবি ফ্যাশন মেকারের স্বত্বাধিকারী সানাউল হক বাবুল। অনুষ্ঠানে বিভিন্ন খাতের আরও ৫৫ জন শিল্পোদ্যোক্তাকে সিআইপি সম্মাননা দেওয়া হয়।

তাড়াইল উপজেলার রাউতি ইউনিয়নের হরিগাতি গ্রামের কৃতি সন্তান সানাউল হক বাবুল এর আগে ২০১৪ ও ২০১৫ সালের জন্য আরো দুই বার সিআইপি সম্মাননা পান।

সানাউল হক বাবুল ২০০০ সালে এবি ফ্যাশন মেকার প্রতিষ্ঠা করেন। এরপর থেকে প্রতিষ্ঠানটি দেশ-বিদেশে অত্যন্ত সুনামের সাথে ব্যবসা পরিচালনা করে আসছে।

প্রসঙ্গত, সিআইপি সম্মাননা পাওয়ার পর থেকে একবছরের জন্য সিআইপিরা ব্যবসা সংক্রান্ত ভ্রমণের সময় প্লেন, রেল, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার পেয়ে থাকেন। সহজে ভিসা পাওয়ার জন্য তাদের অনুকূলে পররাষ্ট্র মন্ত্রণালয় সংশ্লিষ্ট দূতাবাসকে ‘লেটার অব ইন্ট্রোডাকশন’ দেয়। বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা এবং সচিবালয়ে প্রবেশের পাসও পান তারা।

এছাড়া শিল্পবিষয়ক নীতি-নির্ধারণী কোনো কমিটিতে সিআইপিদের সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করতে পারে সরকার। বিদেশে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ বিষয়ে সরকারের নীতি-নির্ধারকদের সঙ্গে বৈঠকের সুযোগও পেয়ে থাকেন সিআইপি সম্মাননাপ্রাপ্তরা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ