কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

গোলাপগঞ্জের ইউএনও নিকলীর কৃতি সন্তান মামুনুর রহমান



 বিশেষ প্রতিনিধি | ১৫ সেপ্টেম্বর ২০১৮, শনিবার, ৪:৩২ | প্রশাসন 


সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করছেন কিশোরগঞ্জ জেলার নিকলীর কৃতি সন্তান মামুনুর রহমান। মামুনুর রহমানকে গোলাপগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে পদায়ন করে সম্প্রতি এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। মামুনুর রহমান গত পহেলা এপ্রিল থেকে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

মামুনুর রহমান কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার সিংপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা জহিরুল ইসলাম সিংপুর ইউনিয়নের পাঁচবারের নির্বাচিত চেয়ারম্যান। মামুনুর রহমানের মা প্রয়াত মাহমুদা বেগম।

তিন ভাই এবং এক বোনের মধ্যে মামুনুর রহমান দ্বিতীয়। বড় ভাই মিজানুর রহমানও একজন বিসিএস অফিসার। তিনি টাঙ্গাইল জেলার কালিহাতিতে ভ্যাটেনারি সার্জন হিসেবে দায়িত্ব পালন করছেন।

মামুনুর রহমান ১৯৯৯ সালে নিকলী জিসি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং কিশোরগঞ্জের সরকারি গুরুদয়াল কলেজ থেকে ২০০১ সালে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। পরবর্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি সমাজকল্যাণ বিষয়ে অনার্স ও মাস্টার্স করেন।

৩১তম বিসিএসে উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে নিয়োগ পাওয়া মেধাবী মামুনুর রহমান এর আগে ২৯তম বিসিএসেও উত্তীর্ণ হন। তখন শিক্ষা ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হয়ে গুরুদয়াল সরকারি কলেজের সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেছিলেন।

কিন্তু ইউপি চেয়ারম্যান বাবা জহিরুল ইসলামের ইচ্ছে ছিল, ছেলে মামুনুর রহমান প্রশাসনে চাকরি করে দেশসেবায় আত্মনিয়োগ করুক। ফলে আবারও বিসিএস দেন মামুনুর রহমান। ৩১তম বিসিএসে উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে নিয়োগ পাওয়ার মধ্য দিয়ে বাবার সেই স্বপ্ন পূরণ করেন মামুনুর।

২০১১ সালের জুলাই থেকে ২০১৩ সালের জানুয়ারি মাস পর্যন্ত গুরুদয়াল সরকারি কলেজের সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেবে দায়িত্ব পালন শেষে মামুনুর রহমান ৩১তম প্রশাসন ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হয়ে সহকারী কমিশনার হিসেবে সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেন। পরবর্তিতে সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালের পহেলা এপ্রিল থেকে তিনি সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

গোলাপগঞ্জ উপজেলার স্থানীয় সাংবাদিক চেরাগ আলী বলেন, গোলাপগঞ্জ উপজেলার সর্বজন পরিচিত সাবেক সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রহমান উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্ব নিয়ে রোববার (১৬ সেপ্টেম্বর) গোলাপগঞ্জে যোগদান করছেন, এই খবরে গোলাপগঞ্জবাসী খুবই আনন্দিত হয়েছেন। কেননা সহকারী কমিশনার (ভূমি) হিসেবে তাঁর নিখাদ কর্মদক্ষতায় মুগ্ধ ছিলেন গোলাপগঞ্জবাসী। এবার উপজেলা নির্বাহী অফিসার হিসাবে তাঁর কর্মদক্ষতার ছোঁয়ায় গোলাপগঞ্জ উপজেলা বদলে যাবে বলে বিভিন্ন মহল থেকে আশা প্রকাশ করা হচ্ছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ