কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় শিক্ষার্থীদের মাদক বিরোধী শপথ গ্রহণ

 রাজন সরকার, স্টাফ রিপোর্টার, পাকুন্দিয়া | ১৯ সেপ্টেম্বর ২০১৮, বুধবার, ২:৪৭ | পাকুন্দিয়া  


পাকুন্দিয়ায় ধূমপান, মাদক বিরোধী ও ট্রাফিক আইন মেনে চলার লক্ষ্যে শিক্ষার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৯ সেপ্টেম্বর) সকালে পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রায় ২ হাজার শিক্ষার্থী এ শপথ গ্রহণে অংশ নেয়।

জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহযোগিতায় বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন পিপুল ডেভেলাপমেন্ট প্রসেস (পিডিপি) আয়োজিত এ অনুষ্ঠানে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শফিকুল ইসলাম।

এ উপলক্ষে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ শেষে বিদ্যালয় হলরুমে এক আলোচনা সভার আয়োজন করা হয়। পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আফছর উদ্দিন আহম্মদ মানিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শফিকুল ইসলাম।

হাজী জাফর আলী কলেজের প্রভাষক তরীকুল হাসান শাহীনের সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন পিপুল ডেভেলাপমেন্ট প্রসেস (পিডিপি) চেয়ারম্যান আ.ন.ম তানভীর হায়দার ভূঁইয়া।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ বিআরটিএ সহকারী পরিচালক মো. শফিকুল আলম সরকার, পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজহারুল ইসলাম সরকার পিপিএম ও পরিদর্শক (তদন্ত) মো. মালেক খসরু খান।

আলোচনা সভায় অন্যদের মাঝে পাকুন্দিয়া প্রেসক্লাব সভাপতি এমএ রশীদ ভূঁইয়া, পাকুন্দিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হান্নান, নিরাপদ সড়ক চাই কিশোরগঞ্জ জেলা সভাপতি মো. তৌফিকুজ্জামান, পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো. আমিনুল হক, সহকারি শিক্ষক আল আমিন প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শফিকুল ইসলাম বলেন, বর্তমান সরকার সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্সে কাজ করছে। যদি কোন স্থানে মাদক ক্রয়-বিক্রয় হয় তা স্থানীয় পুলিশ প্রশাসনকে অবহিত করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। সে ক্ষেত্রে তথ্যদাতার বিষয়টি সম্পূর্ণ গোপন রাখা হবে বলে তিনি আশ্বাস দেন।

এছাড়াও নিরাপদ সড়কের জন্য তিনি ট্রাফিক আইন সম্পর্কে শিক্ষার্থীদের অবহিত করেন এবং নিজ নিজ জায়গা থেকে তা মেনে চলার জন্য উপদেশ দেন।

এ সময় শিক্ষার্থীরা পাকুন্দিয়া-কিশোরগঞ্জ রাস্তায় বিদ্যালয় ও কলেজের সামনে ৫টি স্পিডব্রেকার স্থাপনের জন্য প্রধান অতিথিকে অনুরোধ করেন। অনুরোধের প্রেক্ষিতে প্রধান অতিথি বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অবহিত করে দ্রুত তা বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর