কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হাওরের তিন উপজেলাতেই রাষ্ট্রপতিকে দেয়া হবে স্মরণীয় গণসংবর্ধনা


 বিশেষ প্রতিনিধি | ২৩ সেপ্টেম্বর ২০১৮, রবিবার, ৩:৪০ | বিশেষ সংবাদ 


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পাঁচ দিনের সরকারি সফরে সাবেক নির্বাচনী এলাকা কিশোরগঞ্জ জেলার হাওরের তিন উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন সফরে আসছেন সোমবার (২৪শে সেপ্টেম্বর)। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর নিজ জেলায় এটি তাঁর দ্বিতীয় সফর।

দেশের ২১তম রাষ্ট্রপতি হিসাবে গত ২৪শে এপ্রিল শপথ নেওয়ার পর গত ১১ই মে বাবা হাজী তায়েব উদ্দিন ও মা তমিজা খাতুন এর কবর জিয়ারত করতে নিজ গ্রাম মিঠামইনের কামালপুরে এক দিনের প্রথম সফরে এসেছিলেন তিনি। এর দীর্ঘ ৪ মাস ১৩দিন পর সোমবার (২৪শে সেপ্টেম্বর) আনুষ্ঠানিক সফরে প্রথম আসছেন নিজের সাবেক নির্বাচনী এলাকায়।

পাঁচদিনের এই সফরে হাওরের তিন উপজেলাতেই রাষ্ট্রপতিকে গণসংবর্ধনা দেয়া হবে।

পাঁচ দিনের সফরের প্রথম দিন সোমবার (২৪শে সেপ্টেম্বর) বিকাল ৩টায় অষ্টগ্রাম খেলার মাঠে রাষ্ট্রপতিকে দেয়া হবে বিশাল ও স্মরণীয় গণসংবর্ধনা।

দ্বিতীয় দিন মঙ্গলবার (২৫শে সেপ্টেম্বর) বিকাল ৩টায় ইটনা উপজেলা সদরের রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে তাঁকে গণসংবর্ধনা দেয়া হবে।

সফরের তৃতীয় দিন বুধবার (২৬ সেপ্টেম্বর) তাঁর জন্মস্থান মিঠামইনে গণসংবর্ধনা দেয়া হবে। বিকাল ৩টায় মুক্তিযোদ্ধা আব্দুল হক সরকারি ডিগ্রি কলেজ মাঠে এই গণসংবর্ধনার আয়োজন করা হয়েছে।

তিন উপজেলায় গণসংবর্ধনায় যোগ দেয়া ছাড়াও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার বাবার নামে প্রতিষ্ঠিত হাজী তায়েব উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগদান এবং মায়ের নামে প্রতিষ্ঠিত তমিজা খাতুন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শনসহ বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন এবং বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন ও উদ্বোধন করবেন।

এছাড়া তিন উপজেলাতেই রাষ্ট্রপতি এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় মিলিত হবেন। অষ্টগ্রাম ও ইটনা ছাড়াও মিঠামইনে রাত্রিযাপন করবেন কামালপুর গ্রামের শৈশব-কৈশোর-যৌবনের স্মৃতিমাখা সেই প্রিয় গৃহকোণে।

রাষ্ট্রপতির এই সফরকে কেন্দ্র করে বেশ কিছু দিন যাবত চলছে ব্যাপক প্রস্তুতি। বিশেষ করে রাষ্ট্রপতির গণসংবর্ধনাকে উপলক্ষ করে তিন উপজেলাতেই চলছে সাজ সাজ রব।

টানা দ্বিতীয় মেয়াদে ইতিহাস গড়ে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর নিজ এলাকার প্রিয় মানুষদের মাঝে রাষ্ট্রপতির এই আগমন বার্তায় উচ্ছ্বসিত হাওরবাসী। এ রকম বিরল উৎসব-আনন্দের উপলক্ষ্য পেয়ে আনন্দ, উচ্ছ্বাস, শ্রদ্ধা আর ভালবাসায় তাদের এ সূর্য সন্তানকে বরণ করে নিতে উন্মূখ হয়ে আছেন তারা।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রথম আনুষ্ঠানিক এই সফরকে কেন্দ্র করে তাই নানা সাজে সেজেছে হাওরের দুর্গম জনপদ অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন। এই তিন উপজেলার স্থানে স্থানে নির্মাণ করা হয়েছে অসংখ্য তোরণ; ব্যানার আর পোস্টারে ছেয়ে গেছে তিন উপজেলা সদরের সড়ক-গ্রাম। এছাড়া সরকারি বিভিন্ন বিভাগের উর্ধতন কর্মকর্তারাও এখন রাষ্ট্রপতির আগমন নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

এ সংক্রান্ত সংবাদ: পাঁচ দিনের সফরে রাষ্ট্রপতি হাওরের তিন উপজেলায় আসছেন



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ