কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আফগানদের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় বাংলাদেশের


 স্টাফ রিপোর্টার | ২৪ সেপ্টেম্বর ২০১৮, সোমবার, ১:৩৯ | জাতীয় 


আফগানিস্তানের বিরুদ্ধে তিন রানের রুদ্ধশ্বাস জয় পেলো বাংলাদেশ ক্রিকেট দল। তিন রানের এই জয়ে বাংলাদেশ এশিয়া কাপে ফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখলো। মোস্তাফিজের শেষ ওভারের অ্যাটাকিং বোলিংয়ে দিশেহারা আফগানরা দাঁড়াতেই পারেননি।

২৫০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামা আফগানদের শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিলো মাত্র ৮ রানের। সেই ৮ রানকেই পাহাড় করে তুলেন মোস্তাফিজুর রহমান। লাইন-ল্যান্থ আর কাটারে বিভ্রান্ত করে ফেরত পাঠান আফগান ব্যাটসম্যান রশিদ খানকে। এর আগে মোস্তাফিজের করা ইনিসের শেষ ওভারের প্রথম বলে দুই রান নেন রশিদ খান। দ্বিতীয় বলে বোলার মোস্তাফিজকেই ক্যাচ দিয়ে আউট হন রশিদ খান।

রশিদ খানের বিদায়ের পরও দুশ্চিন্তায় ছিলো বাংলাদেশ শিবির। কারণ চার বলে তখন জয়ের জন্য মাত্র ৬ রান দূরে আফগানিস্তান। সেনওয়ারি পায়ে লাগিয়ে এক রান নিলে সমীকরণ দাঁড়ায় তিন বলে পাঁচ রান। পরের বলে ব্যাটসম্যান গুলবাদিন নাইব কোন রান নিতে পারেননি।

দুই বলে পাঁচ রানের টার্গেটে লেগবাই থেকে এক রান পায় আফগানিস্তান। ফলে জয়ের জন্য শেষ বলে আফগানদের দরকার পড়ে ৪ রানের।

জটিল এই সমীকরণেও দুর্দান্ত ছিলেন মোস্তাফিজ। তার করা ইনিংসের শেষ বলটিতে ব্যাটই ছোঁয়াতে পারেননি আফগান ব্যাটসম্যান সামিউল্লাহ সেনওয়ারি। ফলে ৩ রানের অসাধারণ এক জয় পায় বাংলাদেশ।

বাংলাদেশের এই রুদ্ধশ্বাস জয়ের ফলে সুপার ফোরের পয়েন্ট টেবিলে নাম লেখিয়েছে বাংলাদেশ। পাকিস্তানের সাথে সমান পয়েন্ট হলেও রানরেটে তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ। ফলে পাকিস্তানের সাথে বাংলাদেশের ম্যাচটি হয়ে ওঠেছে অঘোষিত সেমি-ফাইনাল। পাকিস্তানকে বধ করতে পারলেই বাংলাদেশ জায়গা করে নিতে পারবে এশিয়া কাপের ফাইনাল মঞ্চে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ