kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

মুক্তিযোদ্ধা টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল


 স্টাফ রিপোর্টার | ২৮ জানুয়ারি ২০১৮, রবিবার, ৫:২৮ | খেলাধুলা 


ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে রোববার করিমগঞ্জের জয়কা ইউনিয়নের ঐতিহাসিক জয়কা খেলার মাঠে অনুষ্ঠিত হলো মুক্তিযোদ্ধা টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা। ১৯৭১ সালের সকল মুক্তিযোদ্ধাদের স্মরণে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের ফাইনাল খেলাকে উপলক্ষ করে এলাকায় সাজ সাজ রব পড়ে যায়। বিশিষ্ট ক্রীড়ানুরাগী করিমগঞ্জ-তাড়াইলের পরিচিত মুখ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মাহফুজুল হক হায়দারে পৃষ্টপোষকতায় টুর্নামেন্টটির আয়োজন করা হয়।

টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন করিমগঞ্জ-তাড়াইলের সুপরিচিত মুখ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ এর মনোনয়নের অন্যতম দাবিদার মাননীয় প্রধানমন্ত্রীর আস্থাভাজন, করিমগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এর আহ্বায়ক আলহাজ্ব নাসিরুল ইসলাম খাঁন আওলাদ।

ফাইনাল খেলার উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন করিমগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. জনাব আলী। টুর্নামেন্টের ফাইনাল উদ্বোধন করেন জয়কা ইউনিয়নের চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন। এতে বিশেষ অতিথি ছিলেন, মুক্তিযোদ্ধা মো. মুমীন আলী, কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী, জয়কা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. মতিউর রহমান, করিমগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক জাহাঙ্গীর সিরাজী, বারঘড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কামরুল ইসলাম কাঞ্চন, কাদিরজঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তৃতায় আলহাজ্ব নাসিরুল ইসলাম খাঁন আওলাদ বলেন, খেলাধুলার মাধ্যমেই সম্ভব যুব সমাজকে মাদক হতে বিরত রাখা। নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহফুজুল হক হায়দার যুব সমাজকে খেলাধুলার মাধ্যমে মাদকমুক্ত এবং সঠিক ন্যায় পথে রাখার জন্য দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছেন। এ মহৎ উদ্যোগের জন্য আমি মাহফুজুল হক হায়দারকে ধন্যবাদ জানাই এবং সকলকে যার যার অবস্থান থেকে একেকটি কর্মের মাধ্যমে যুব সমাজকে সঠিক পথে অগ্রগামী করার আহ্বান জানাচ্ছি।

উদ্বোধক মো. আশরাফ উদ্দিন বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল। নিয়মিত খেলাধুলা শরীর এবং মন দুটোই ভালো রাখে। নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আমাদের সন্তান এবং মুক্তিযুদ্ধের চেতনার আদর্শিক সৈনিক মো. মাহফুজুল হক হায়দার এমন একটি উদ্যোগ গ্রহণ করায় আমি ব্যক্তিগতভাবে খুশি হয়েছি ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

কাদিরজঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান এম ফজলুর রহমান বলেন, জয়কা ইউনিয়ন করিমগঞ্জ উপজেলার একটি আদর্শ পরিষদ। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। আমরা সগৌরবে অভিবাদন জানাই নিউইয়র্ক মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহফুজুল হক হায়দার ভাইকে। তিনি আমাদের ইতিহাস ঐতিহ্য ধারণ করে যুব সমাজের পাশে অবস্থান করে মাদকমুক্ত সমাজ গড়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বর্ণাঢ্য উদ্বোধন শেষে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে জয়কা উড়ন্ত একাদশকে হারিয়ে ধীরুয়াইল স্পোর্টিং ক্লাব চ্যাম্পিয়ন হয়। ধীরুয়াইল স্পোর্টিং ক্লাব ৯৪ রানে জয়কা উড়ন্ত একাদশকে হারিয়ে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথিগণ টুর্নামেন্টের চ্যাম্পিয়ন এবং রানার আপ দলের হাতে পুরস্কার তুলে দেন।

ফাইনাল খেলাটি পরিচালনা করেন পরিচালনা কমিটির মো. রফিকুল ইসলাম টুটুল, মো. মমিনুল রহমান রানা, মো. মহন শেখ, মো. সোহাগ ইসলাম, মো. রাজন আহমেদ, মো. আরিফুল ইসলাম নয়ন, মো. মোস্তাক আহমেদ, মো. নয়ন মোল্লা, মো. আমজাদ হোসেন, মো. সোয়েব খাঁন, মো. জসিম উদ্দিন, মো. জাহাঙ্গীর আলম, মো. ইভেন আহমেদ, মো. জাবেদ মিয়া, মো. মজিদ মিয়া প্রমুখ।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ