কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


যুগ্মসচিব পদে পদোন্নতি পেয়েছেন কিশোরগঞ্জের কৃতি সন্তান এএইচএম লোকমান


 বিশেষ প্রতিনিধি | ২৬ সেপ্টেম্বর ২০১৮, বুধবার, ২:৫৩ | প্রশাসন 


যুগ্মসচিব পদে পদোন্নতি পেয়েছেন কিশোরগঞ্জের কৃতি সন্তান আবুল হাসানাত মো. লোকমান। গত ২০ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা এক প্রজ্ঞাপনে তাঁকে এই পদোন্নতি দেয়া হয়।

আবুল হাসানাত মো. লোকমান পদোন্নতি পাওয়ার আগে ময়মনসিংহ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী আবুল হাসানাত মো. লোকমান ১৫ বিসিএস এর মাধ্যমে চাকুরিতে যোগদান করেন। আবুল হাসানাত মো. লোকমান এর বাড়ি কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার সাইটধার গ্রামে।

আবুল হাসানাত মো. লোকমান এর বাবা প্রয়াত এমএস আলী মুন্সী এবং মা প্রয়াত আলহাজ্ব হাজেরা খাতুন। তিনি ১৯৬৯ সালের ৯মে জন্মগ্রহণ করেন।

আবুল হাসানাত মো. লোকমান এর হাতেখড়ি স্থানীয় সাইটধার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। রাজধানীর রায়ের বাজার উচ্চ বিদ্যালয় থেকে তিনি কৃতিত্বের সাথে এসএসসি পাস করেন। রাজধানীর নটরডেম কলেজ থেকে কৃতিত্বের সাথে এইসএসসি পাসের পর ভর্তি হন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

ব্যক্তিগত জীবনে বিবাহিত আবুল হাসানাত মো. লোকমান চার সন্তানের জনক। তাঁর স্ত্রীর নাম খাদিজা আক্তার লাভলী।

১৫ বিসিএসে উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে নিয়োগ পাওয়া আবুল হাসানাত মো. লোকমান বাংলা সাহিত্যের একজন প্রতিষ্ঠিত কবি। তাঁর লেখক নাম হাসানাত লোকনাম। তিনি ৯টি কাব্যগ্রন্থের রচয়িতা।

আবুল হাসানাত মো. লোকমান এর সম্পাদনায় একাধিক স্মরণিকা প্রকাশ হওয়া ছাড়াও তিনি তাঁর সাহিত্য কর্মের জন্য ২০১৩ সালে মাইকেল মধুসূদন দত্ত পদক, খুলনার গাঙচিল সাহিত্য পরিষদ কর্তৃক সাহিত্য সম্মাননা, একই বছর আমরা কুঁড়ি জাতীয় সাহিত্য পুরস্কার, ২০১৬ সালে পাবনার মহিয়সী পাঠচক্র কর্তৃক সাহিত্য সম্মাননা ও শহীদ সৈয়দ নজরুল ইসলাম সাহিত্য সম্মাননাসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননায় ভূষিত হয়েছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর