কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় তিন দিনের উন্নয়ন মেলা শুরু

 রাজন সরকার, স্টাফ রিপোর্টার, পাকুন্দিয়া | ৪ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৬:২১ | পাকুন্দিয়া  


পাকুন্দিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ৪ থেকে ৬ অক্টোবর পর্যন্ত তিন দিন ব্যাপি উপজেলা উন্নয়ন মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকালে উন্নয়ন মেলার উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসন একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে।

উপজেলা পরিষদ থেকে বের হওয়া বর্ণাঢ্য শোভাযাত্রাটি বের হয়ে উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পরিষদ প্রাঙ্গণের মেলা চত্ত্বরে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোকলেছুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মো. হাফিজুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আনওয়ারুর রউফ, উপজেলা কৃষি কর্মকর্তা ড. গৌর গোবিন্দ দাশ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. স্বপন চন্দ্র বণিক, পাকুন্দিয়া সরকারি কলেজের অধ্যক্ষ মো. কফিল উদ্দিন, জনতা ব্যাংক পাকুন্দিয়া শাখার ব্যবস্থাপক আশরাফুল মোনায়েম সহ সকল সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারি ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

উন্নয়নের অভিযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম ও বিশেষ উদ্যোগগুলো প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে তুলে ধরা এবং সরকারের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা, এম ডি জি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করতে সমগ্র দেশব্যাপি প্রচারণার উদ্যোগ হিসাবে এই উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে।

সরকারের বিভিন্ন সাফল্যের চিত্র তুলে ধরে উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত মেলায় ৪৭টি দপ্তরের স্টল বসানো হয়েছে।

তিন দিন ব্যাপি উন্নয়ন মেলায় ৪ অক্টোবর উন্নয়ন শোভাযাত্রা ও উদ্বোধনী অনুষ্ঠান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের প্রচারণা, বিভিন্ন বিভাগের উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারণা, ৫ অক্টোবর এম ডি জি অর্জনে সরকারের সাফল্য ও এস ডি জি সম্পর্কিত আলোচনা এবং ৬ অক্টোবর বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ডের ও বৃহৎ উন্নয়ন প্রকল্প সম্পর্কে আলোচনা শেষে সমাপনী ও পুরস্কার বিতরণীর মাধ্যমে মেলার পর্দা নামবে।

এছাড়াও প্রতিদিনই রয়েছে শিক্ষার্থীদের অংশগ্রহণে রিয়েলিটি শো, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর