কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

পাকুন্দিয়ায় বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা পেলো তিন হাজার রোগি



 স্টাফ রিপোর্টার | ৪ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৭:৪২ | স্বাস্থ্য 


পাকুন্দিয়ায় দীন মোহাম্মদ ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে তিন হাজার রোগিকে চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (৪ অক্টোবর) হোসেন্দী বাজার সংলগ্ন দীন মোহাম্মদ ফাউন্ডেশনের অস্থায়ী কার্যালয়ে দিনব্যাপী বিনামূল্যে এই চক্ষু চিকিৎসা সেবা ও ছানি রোগি বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়।

দীন মোহাম্মদ ফাউন্ডেশনের এর প্রধান পৃষ্ঠপোষক স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হকসহ ন্যাশনাল আই কেয়ার ও বিভিন্ন হাসপাতালের অর্ধশতাধিক বিশেষজ্ঞ চিকিৎসক এই চক্ষু চিকিৎসা সেবা প্রদান করেন।

এশিয়া মহাদেশের অন্যতম চক্ষু চিকিৎসক ডা. দীন মোহাম্মদ এর উপস্থিতিতে বিনামূল্যে চক্ষু চিকিৎসার খবরে সকাল থেকে পাকুন্দিয়া উপজেলার বিভিন্ন এলাকা ও পার্শ্ববর্তী বিভিন্ন উপজেলা থেকে নারী-পুরুষ, বৃদ্ধ-শিশু ভিড় জমায়। এ সময় আগত বিপুল সংখ্যক রোগির চিকিৎসা সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হয় চিকিৎসকদের।

অপর দিকে চিকিৎসা নিতে আসা রোগিরা ডা. দীন মোহাম্মদকে দেখতে পেয়ে ও তার কাছ থেকে চিকিৎসা পেতে আবেগ আপ্লুত হয়ে পড়েন। নামকরা চক্ষু চিকিৎসক ডা. দীন মোহাম্মদ নূরুল হককে এক নজর দেখার জন্য ও তার দেখা পেতে শতশত নারী-পুরুষকে অধির আগ্রহে অপেক্ষা করতে দেখা গেছে।

ডা. দীন মোহাম্মদও সকাল থেকে রোগি দেখতে দেখতে কান্ত হয়ে পড়েন। পরে তিনি বিশ্রাম নিতে গেলে সেখানেও উৎসকু রোগিরা ভিড় জমায়। গ্রামের লোকজনকে সেবা দেয়ার মানসিকতা থেকে বিশ্রামে থাকাবস্থায়ও তাকে চিকিৎসা সেবা দিতে দেখা গেছে।

বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবার ব্যাপারে অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হক বলেন, জননেত্রী শেখ হাসিনা সম্প্রতি অন্ধত্ব নিবারণ কর্মসূচি বাস্তবায়নে পদক্ষেপ নিয়েছেন। সে মোতাবেক গ্রামের সাধারণ মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও সচেতন করতেই এমন চক্ষু শিবিরের আয়োজন। দেশের বিভিন্ন এলাকায় প্রধানমন্ত্রীর ঘোষণা মোতাবেক বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়েছে। এর মধ্য দিয়ে প্রান্তিক লোকজন বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা পাওয়ার সুযোগ পাচ্ছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ