কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

নিকলীতে মতিয়র রহমান বীর বিক্রমের মৃত্যু বার্ষিকী পালিত


 খাইরুল মোমেন স্বপন, স্টাফ রিপোর্টার, নিকলী | ৬ অক্টোবর ২০১৮, শনিবার, ৮:৪৩ | নিকলী  


দিনব্যপি নানা কর্মসূচির মাধ্যমে শনিবার (৬ই অক্টোবর) বীর বিক্রম খেতাব প্রাপ্ত নিকলীর বীর মুক্তিযোদ্ধা মতিয়র রহমানের ৭ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। দেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ সন্তান এই বীরের মৃত্যু বার্ষিকী উপলক্ষে সকালে তাঁর কবরে পুষ্পস্তবক অর্পণ করে মরহুমের পরিবার।

বিকালে উপজেলার পুরাণ বাজারের শিমুল শপিং কমপ্লেক্সের ৩য় তলায় স্মৃতি চারণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। রাজনৈতিক,সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের বক্তিবর্গসহ সহস্রাধিক জনতা এতে অংশগ্রহণ করেন।

উপজেলা জাসাস আহবায়ক কামরুল হাসানের সঞ্চালনায় স্মৃতি চারণ করেন উপজেলা যুবদল সভাপতি আতিকুল হক হেলিম, সহযোদ্ধা অ্যাডভোকেট মানিক মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার ডা. কফিল উদ্দিন, যোগাযোগ মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম-সচিব কারার মাহমুদুল হাসান, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি প্রবীণ রাজনীতিক কারার গিয়াস উদ্দিন আহম্মদ প্রমূখ।

উপস্থিত ছিলেন মরহুমের জামাতা ও কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক শফিকুল আলম রাজন। দোয়া মাহফিল পরিচালনা করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাও.শাহাবুদ্দিন।

স্বাধীনতা সংগ্রামকালীন ময়মনসিংহ পলিটেকনিক ইনষ্টিটিউটের ছাত্র মতিয়র রহমান মুক্তিযুদ্ধে অংশ নিতে ভারতে প্রশিক্ষণ গ্রহণ করেন। প্রশিক্ষণ শেষে যোগ দেন বড়ছরা ৫ নং সাব-সেক্টরে। তীক্ষ্ম বুদ্ধিমত্ত্বা ও সাহসের জন্যে তাঁকে কোবরা কোম্পানীর কমান্ডারের দায়িত্ব দেওয়া হয়।

তাঁর নেতৃত্বে কিশোরগঞ্জ সদর, নিকলী, গচিহাটা, সাচনা, সুনামগঞ্জ, করিমগঞ্জ, অষ্ট্রগ্রাম, বালিয়াবাড়িসহ অনেক যুদ্ধে অংশ নেয় কোবরা কোম্পানী।  অদম্য সাহস, তীক্ষ্ম বুদ্ধিমত্ত্বা ও বিচক্ষণতা বিচারে ১৯৭২ সালে তিনি বীর বিক্রম খেতাবে ভুষিত হন।

যুদ্ধ শেষে স্বাধীন বাংলাদেশে তিনি সরকারের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হিসাবে কর্মরত ছিলেন। অবসর জীবনে বিএনপির রাজনীতিতে যোগ দিয়ে আমৃত্যু উপজেলা সভাপতির দায়িত্ব পালন করেন।

ব্যক্তিগত জীবনে এক কন্যা জেনী (গৃহিণী) ও এক পুত্র জোসেফ (কাস্টম অফিসার) সন্তানের জনক এই মহান বীর ২০১১ সালের ৬ই অক্টোবর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ