কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

রাষ্ট্রপতি আসছেন, গণসংবর্ধনার ব্যাপক প্রস্তুতি



 বিশেষ প্রতিনিধি | ৭ অক্টোবর ২০১৮, রবিবার, ৭:১৮ | বিশেষ সংবাদ 


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তিন দিনের সফরে সোমবার (৮ অক্টোবর) কিশোরগঞ্জ আসছেন। এই সফরে রাষ্ট্রপতিকে তাঁর শিক্ষাজীবনের স্মৃতি বিজড়িত সরকারি গুরুদয়াল কলেজে দেয়া হবে বিশাল ও স্মরণীয় এক গণসংবর্ধনা। সোমবার (৮ অক্টোবর) বিকাল ৩টায় সরকারি গুরুদয়াল কলেজ মাঠে রাষ্ট্রপতিকে এই গণসংবর্ধনা দেয়া হবে।

রাষ্ট্রপতির এই সফরকে কেন্দ্র করে বেশ কিছু দিন যাবত চলছে ব্যাপক প্রস্তুতি। জেলার নির্বাচিত জনপ্রতিনিধি ছাড়াও বিভিন্ন সরকারি বিভাগের উর্ধতন কর্মকর্তারা এখন রাষ্ট্রপতির আগমন নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

সোমবার (৮ অক্টোবর) বিকালের গণসংবর্ধনার জন্য সরকারি গুরুদয়াল কলেজ মাঠকে প্যান্ডেল দিয়ে ঢেকে দেয়া হয়েছে। মাঠের প্রবেশমুখে নির্মাণ করা হয়েছে সুদৃশ্য তোরণ। শহরজুড়ে নির্মাণ করা হয়েছে আরো অসংখ্য তোরণ।

সরকারি গুরুদয়াল কলেজ মাঠ ছাড়াও জজ কোর্ট প্রাঙ্গণকে সাজানো হয়েছে নতুন করে। নির্বিঘ্ন বিদ্যুৎ সঞ্চালন সচল রাখার জন্য প্রতিদিনই কয়েক ঘন্টার জন্য বিদ্যুৎ বন্ধ রেখে সঞ্চালন লাইনের আশপাশের গাছপালার ডালাপালা কাটা হয়েছে।

শহরের রাস্তায় রাস্তায় চলেছে পরিস্কার-পরিছন্নতার কাজ। সরানো হয়েছে রাস্তার দু’পাশের ভ্রাম্যমাণ স্থাপনা ও দোকানপাট। আবাসিক হোটেলগুলোতে বোর্ডার তোলার ক্ষেত্রে দেয়া হয়েছে নিষেধাজ্ঞা। সকাল-সন্ধ্যা পৌরসভার পরিচ্ছন্নতাকর্মীদের সরব কর্মতৎপরতায় বদলে গেছে কিশোরগঞ্জ শহর।

গণসংবর্ধনা আয়োজক কমিটি সরকারি গুরুদয়াল কলেজ মাঠের গণসংবর্ধনা অনুষ্ঠানটিকে স্মরণীয় করে রাখতে মাসখানেক ধরে বিভিন্ন দল, সংগঠন এবং বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে দফায় দফায় পরামর্শ সভা করেছে।

রাষ্ট্রপতির সফরসূচী সূত্রে জানা গেছে, সোমবার (৮ অক্টোবর) দুপুরে বঙ্গভবন থেকে রওনা হয়ে হেলিকপ্টারযোগে কিশোরগঞ্জ শহরের আলোর মেলা এলাকার শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে অবতরণ করবেন। সেখান থেকে যাবেন সার্কিট হাউসে। সেখানে রাষ্ট্রপতি গার্ড অব অনার গ্রহণ শেষে বিকাল ৩টায় সরকারি গুরুদয়াল কলেজ মাঠের গণসংবর্ধনায় যোগ দিবেন।

এছাড়া সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার (৯ অক্টোবর) রাষ্ট্রপতিকে সংবর্ধনা দেয়া হবে পেশাজীবনের স্মৃতি বিজড়িত জেলা আইনজীবী সমিতিতে। বেলা সাড়ে ১১টায় জজ কোর্ট প্রাঙ্গণে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে এই সংবর্ধনা দেয়া হবে।

এছাড়া সফরের প্রথম দিন সোমবার (৮ অক্টোবর) সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সার্কিট হাউজে কিশোরগঞ্জ জেলার বার, প্রেস কাব, মুক্তিযোদ্ধা সংসদ, রাজনৈতিক নেতৃবৃন্দ, চেম্বার, সরকারি কর্মকর্তা, পেশাজীবী সংগঠনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার (৯ অক্টোবর) বিকালে রাষ্ট্রপতি স্থানীয় প্রয়াত ১৬জন গণ্যমান্য ব্যক্তির বাড়িতে যাবেন। এছাড়া তিনি কিশোরগঞ্জে প্রস্তাবিত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য স্থান নির্ধারণের জন্য সরেজমিনে পরিদর্শন করবেন।

সফরের তৃতীয় দিন বুধবার (১০ অক্টোবর) বিকালে রাষ্ট্রপতি ঢাকার উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করবেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ