কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

ভিডিও কনফারেন্সে কিশোরগঞ্জের চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী



 মোস্তফা কামাল | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৬:৪০ | বিশেষ সংবাদ 


ভিডিও কনফারেন্সের মাধ্যমে কিশোরগঞ্জের চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এগুলো হচ্ছে, কিশোরগঞ্জ সদর উপজেলা কমপ্লেক্সের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম, কিশোরগঞ্জ পৌর এলাকার হারুয়া ৬ তলা ভবন বিশিষ্ট নগর মাতৃসদন, কিশোরগঞ্জ পৌর এলাকার প্রকাশ বত্রিশ নূরানী তিন তলা ভবন বিশিষ্ট নগর স্বাস্থ্য কেন্দ্র এবং কিশোরগঞ্জ পৌর এলাকার তারাপাশা (সতাল) তিন তলা ভবন বিশিষ্ট নগর স্বাস্থ্য কেন্দ্র।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নবনির্মিত এসব স্থাপনা উদ্বোধন করেন। এ সময় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে কিশোরগঞ্জসহ ২০ জেলার মাতৃসদন, স্বাস্থ্যকেন্দ্র, উপজেলা কমপ্লেক্স, সেতু ও জেটিসহ ৩৩টি প্রকল্প উদ্বোধন করেন।

এ সময় সরকারের উন্নয়ন সফলতা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, আমি মাতৃমৃত্যু রোধ, শিশুমৃত্যু রোধ, পুষ্টি নিশ্চিত করাসহ মানুষের জীবনমান উন্নয়নের জন্য কাজ করছি। মানুষের গড় আয়ু ছিল ৬৪ বছর। এখন গড় আয়ু ৭২ বছরে উন্নীত হয়েছে। বাংলাদেশে দ্রুততম সময়ের মধ্যে যে উন্নতি সম্ভব হয়েছে, বিশ্বের কোন দেশের পক্ষে তা সম্ভব নয়। এটা হয়েছে বাংলাদেশের জনগণের আন্তরিকতার জন্য।

বক্তব্যে তিনি জাতিরজনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানকেও স্মরণ করেন।

টানা ১০ দশ বছর আওয়ামী লীগ ক্ষমতায় থাকার সুফল তুলে ধরে সরকারের ধারাবাহিকতার ওপর গুরুত্বারোপ করেন শেখ হাসিনা। তিনি বলেন, এর ফলশ্রুতিতেই বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন হচ্ছে।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন হওয়া এসব প্রকল্পের মধ্যে কিশোরগঞ্জ পৌরসভার হারুয়া এলাকায় ৬ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৬ তলা বিশিষ্ট নগর মাতৃসদন, তারাপাশা সতাল এলাকায় ২ কোটি ৫৯ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৩ তলা বিশিষ্ট নগর স্বাস্থ্যকেন্দ্র, বত্রিশ নুরানী এলাকায় ২ কোটি ৪৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৩ তলা বিশিষ্ট নগর স্বাস্থ্যকেন্দ্র, ৩ কোটি ৮৭ লাখ ৮৭ হাজার ৮০০ টাকা ব্যয়ে কিশোরগঞ্জ সদর উপজেলা কমপ্লেক্সের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম নির্মিত হয়েছে।

এলজিআরডি মন্ত্রণালয়ের উদ্যোগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এসব ভবন নির্মাণ করেছে। মোট প্রকল্প ব্যয় ছিল ৬৫৯ কোটি ৬৪ লাখ টাকা। এর মধ্যে বাংলাদেশের নিজস্ব অর্থ ছিল ৭৬ কোটি ১২ লাখ টাকা। আর এশীয় উন্নয়ন ব্যাংক এবং সুইডিস সিডার প্রকল্প সাহায্য ছিল ৫৮৩ কোটি ৫২ লাখ টাকা।

ভিডিও কনফারেন্সে কিশোরগঞ্জ প্রান্তে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক মো. আব্দুল্লাহ আল মাসউদ, জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী আশরাফ আলী খান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী তাজমুল হক, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফুল ইসলাম, জিপি অ্যাডভোকেট বিজয় শঙ্কর রায়, অধ্যাপক প্রাণেশ কুমার চৌধুরী, সদর উপজেলা ভাইসচেয়ারম্যান মামুন আল মাসুদ খান প্রমুখ ছাড়াও শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘোষণার সঙ্গে সঙ্গে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম ও পৌর মেয়র মাহমুদ পারভেজ কালেক্টরেট সম্মেলন কক্ষে চারটি প্রকল্পের ফলক উন্মোচন করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]


এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ