কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে ২৫ হাজার মিটার কারেন্ট জালে আগুন

 মুহাম্মদ শাহ্ অালম, স্টাফ রিপোর্টার, কুলিয়ারচর | ১১ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৮:১২ | কুলিয়ারচর 


কুলিয়ারচরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২৫ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আটকের পর আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। ধ্বংস করা এসব কারেন্ট জালের মূল্য প্রায় সাড়ে তিন লাখ টাকা।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুরে উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতিশ্বর পাল কুলিয়ারচর থানা পুলিশের সহায়তায় স্থানীয় কালী নদী ও কুনিয়ার বন হাওরে অভিযান চালিয়ে এসব নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দীর্ঘদিন ধরে নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবহারের মাধ্যমে কালী নদী ও কুনিয়ার বন হাওরে অবাধে মৎস্য নিধন চলে আসছিল। এ রকম পরিস্থিতিতে বৃহস্পতিবার (১১ অক্টোবর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতিশ্বর পাল এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় ২৫ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। জব্দ করা জাল কুলিয়ারচর বাজার লঞ্চ ঘাটে নিয়ে জনসম্মুখে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ সময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম, কুলিয়ারচর থানার এসআই সুমন চন্দ্র সরকার, এএসআই আব্দুল খালেক, উপজেলা মৎস্য ফিল্ড অফিসার সৈয়দ জামান সহ বাজারের ব্যবসায়ীগণ উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর