কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে বর্ণাঢ্য আয়োজনে স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন


 স্টাফ রিপোর্টার | ১৫ অক্টোবর ২০১৮, সোমবার, ২:৫১ | স্বাস্থ্য 


জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে কিশোরগঞ্জে র‌্যালি, হাত ধোয়া প্রদর্শনী ও আলোচনা সভা হয়েছে। সোমবার (১৫ অক্টোবর) সকালে শহরের পুরাতন স্টেডিয়ামে বেলুন ও কবুতর উড়িয়ে স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবসের কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

পরে সেখান থেকে জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। সেখানে হাত ধোয়া প্রদর্শনীর আয়োজন করা হয়।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ মশিউর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল্লাহ আল মাসউদ।

এছাড়া জেলা ব্র্যাক ব্যবস্থাপক খোরশেদ আলম, কেয়ার বাংলাদেশ এর টেকনিক্যাল ম্যানেজার এসএম তালেবুল হাসান, জেলা প্রেসক্লাবের সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, জেলা ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু, কিশোরগঞ্জ সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. আবু জাকারিয়া, সাংবাদিক মুশফিকুর রহমান প্রমুখ আলোচনায় অংশ নেন।

আলোচনা সভা সঞ্চালনা করেন কিশোরগঞ্জ সদর উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবুল বাশার মৃধা।

আলোচকগণ ‘টেকসই উন্নয়ন স্বাস্থ্যসম্মত স্যানিটেশন’ এবং ‘হাত ধোব নিয়মিত থাকবো সবাই স্বাস্থ্যসম্মত’ শ্লোগান দু’টিকে প্রতিপাদ্য করে স্যানিটেশন ও সঠিক নিয়মে হাত ধোয়ার গুরুত্ব তুলে ধরেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ