কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

প্রধানমন্ত্রীর ১০ উদ্যোগ নিয়ে কিশোরগঞ্জে আলোচনা সভা


 স্টাফ রিপোর্টার | ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার, ৫:১২ | বিশেষ সংবাদ 


প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ, সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা নিয়ে কিশোরগঞ্জে আলোচনা সভা হয়েছে। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) জেলা যুব উন্নয়ন অধিদপ্তর মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

যুব উন্নয়নের উপ-পরিচালক রোকন উদ্দিন ভূঞার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সর্বিক) তরফদার মো. আক্তার জামীল।

এতে প্রধান আলোচক ছিলেন ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক আরজ আলী।

সিনিয়র জেলা তথ্য কর্মকর্তা মো. সামছুল হক এর শুভেচ্ছা বক্তব্যের পর জেলা প্রেস ক্লাবের সভাপতি মোস্তফা কামাল ও যুব উন্নয়নের ডেপুটি কো-অর্ডিনেটর তানিয়া জামান বক্তব্য রাখেন।

বক্তাগণ বর্তমান সরকারের আমলে যেভাবে যে গতিতে দেশ এগিয়ে যাচ্ছে, তা এক কথায় অভাবনীয় উল্লেখ করে বলেন, আজকে বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাছে অনুকরণীয়। সরকার বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে প্রায় ৩৫ কোটি বই তুলে দিচ্ছে, যা উন্নত দেশেও সম্ভব নয়।

আজকে নারীর ক্ষমতায়নেও বাংলাদেশ এগিয়ে গেছে। গৃহহীন ও ভিটাহীন মানুষকে সরকার আশ্রয়ন প্রকল্পের আওতায় ঘর তৈরি করে দিচ্ছে। বয়ষ্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ যেসব সামাজিক নিরাপত্তামূলক কার্যক্রম সরকার পরিচালনা করছে, তার ফলে আজকে এসব অবহেলিত মানুষগুলো বড় রকমের সহায়তা পাচ্ছে।

দেশকে ভিক্ষুকমুক্ত ও শিশুশ্রমমুক্ত করার লক্ষ্য নিয়ে সরকার এগিয়ে যাওয়ার পাশাপাশি দেশ দৈনিক ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের ক্ষমতা অর্জন করেছে।

বক্তারা আরো বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ যেসব বিদ্যুৎকেন্দ্র নির্মাণাধীন রয়েছে, সেগুলি সম্পন্ন হলে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে। শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তিসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ডিজিটাল সেবা পদ্ধতি চালু হওয়ার কারণে আজকে সমাজে স্বচ্ছতা নিশ্চিত হচ্ছে, দুর্নীতি অনেকাংশে হ্রাস পেয়েছে।

সরকারের এসব সাফল্যের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেকগুলো আন্তর্জাতিক পুরস্কারও পেয়েছেন। এর জন্য গোটা জাতি গর্ববোধ করে। আর এসব সাফল্যের জন্য সবাই মিলে আন্তরিকতার সঙ্গে প্রধানমন্ত্রীকে সহযোগিতা করেছেন।

জাতিসংঘ ২০৩০ সাল পর্যন্ত যে এসডিজি (টেকসই উন্নয়ন লক্ষ্য) স্থির করে দিয়েছে, সকল মহলের সহযোগিতায় তাও যথাসময়ে বাস্তবায়িত হবে বলে বক্তাগণ আশাবাদ ব্যক্ত করেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ