কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শেখ রাসেলের জন্মবার্ষিকীতে কিশোরগঞ্জে নানা আয়োজন

 স্টাফ রিপোর্টার | ১৯ অক্টোবর ২০১৮, শুক্রবার, ১:২২ | কিশোরগঞ্জ সদর 


শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, বক্তৃতাসহ বিভিন্ন প্রতিযোগিতা, কেক কাটা, আলোচনা অনুষ্ঠান এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণের মধ্য দিয়ে কিশোরগঞ্জে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৪তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) কিশোরগঞ্জ জেলা প্রশাসনের সহযোগিতায় এবং শিশু একাডেমির উদ্যোগে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপ-সচিব তরফদার মো. আক্তার জামীল।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ মিসেস খালেদা ইসলাম এবং বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, কিশোরগঞ্জ এর সভাপতি কোহিনুর আফজল।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা তায়েফা হাসিনা।

অনুষ্ঠানের শুরুতেই অতিথিবৃন্দ শিশুদের নিয়ে কেক কেটে অনুষ্ঠানমালার শুভ উদ্বোধন করেন। পরে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃতি, বক্তৃতা সহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে আলোচনা অনুষ্ঠান এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বক্তারা শেখ রাসেলের জীবনের বিভিন্ন দিক শিশুদের নিকট তুলে ধরার আহবান জানান। তারা বলেন, বাংলাদেশের ইতিহাসের সাথে শেখ রাসেল নামটি অঙ্গাঙ্গিভাবে জড়িত। যতদিন পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ থাকবে, যতদিন বাঙালি থাকবে, ততদিন শেখ রাসেল বেঁচে থাকবে তাদের হৃদয়ে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর