কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সরকারি সব প্রতিষ্ঠানে হেল্প ডেস্ক বসাতে হবে

 স্টাফ রিপোর্টার | ৩০ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার, ৭:৩৫ | বিশেষ সংবাদ 


দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ বলেছেন, জনসেবা বৃদ্ধির জন্য সরকারি সকল প্রতিষ্ঠানে হেল্প ডেস্ক তৈরি করে প্রতিষ্ঠানের সামনে ঝুলিয়ে রাখতে হবে। সপ্তাহে একদিন প্রতিষ্ঠানভিত্তিক গণশুনানির আয়োজন করতে হবে। যাতে সাধারণ মানুষ দালালের হাত থেকে রক্ষা পেয়ে প্রাতিষ্ঠানিক সুবিধা পেতে সক্ষম হয়।

সেবা দানে কোন অনিয়ম বা দুর্নীতির অভিযোগ পাওয়া গেলে আর ছাড় দেয়া হবে না বলেও তিনি হুশিয়ারি উচ্চারণ করেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) এর উদ্যোগে মঙ্গলবার (৩০ জানুয়ারি) জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এবং সনাক ও দুপ্রক-কিশোরগঞ্জ’র তত্ত্বাবধানে জেলা শিল্পকলা একাডেমিতে দিনব্যাপী ফলোআপ গণশুনানি উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ এসব কথা বলেন।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস। এতে জেলা দুপ্রক সভাপতি অধ্যাপক প্রানেশ কুমার চৌধুরী স্বাগত বক্তব্য ও সনাক সভাপতি প্রফেসর আবদুল গনির শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন সনাক সহ-সভাপতি ম.ম. জুয়েল।

ফলোআপ গণশুনানির শুরুতে গত শুনানির বর্তমান অবস্থার চিত্র পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনে উপস্থাপন করেন কিশোরগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ।

দ্বিতীয় পর্বে দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ এর উপস্থিতিতে এবং জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস ও দুর্নীতি দমন কমিনের পরিচালক নাসিম আনোয়ার এর যৌথ সঞ্চালনায় ফলোআপ গণশুনানি অনুষ্ঠিত হয়।

ফলোআপ গণশুনানিতে মোট পাঁচটি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে, উপজেলা ভূমি অফিস, সাব রেজিস্ট্রার অফিস, কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস এবং প্রাথমিক শিক্ষা অফিস। প্রতিষ্ঠান প্রধানগণ অভিযোগকারীদের লিখিত অভিযোগ শোনেন এবং দ্রুত সমাধানের আশ্বাস দেন। এ সময় দুদক কমিশনার ঘোষণা দেন সকল অভিযোগ আগামী তিন মাস পর দুদক ফলোআপ করবে এবং কোন ধরনের হয়রানির আভিযোগ আসলে ছাড় দেয়া হবে না। শুনানিতে মোট ৩২টি অভিযোগ উত্থাপিত হয় এবং ইয়েস গস্খুপ নতুন অভিযোগ গ্রহণের ব্যবস্থা করে।

শুনানি শেষে সমাপ্তি পর্বে বক্তব্য রাখেন ফলোআপ গণশুনানি আয়োজন কমিটির আহবায়ক সনাক সদস্য সাইফুল হক মোল্লা দুলু, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)-এর  সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার সিই ফজিলা খানম এবং দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ।

জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস সভাপতির বক্তব্যে বলেন, সকল অভিযোগের ফলোআপ করে দ্রুত সমাধানের ব্যবস্থা করবেন।

শুনানিতে আরো উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম, দুর্নীতি দমন কমিশনের পরিচালক নাসিম আনোয়ার ও মো. মনিরুজ্জামান।

এর আগে ‘সবাই মিলে গড়ব দেশ, দুর্নীতি মুক্ত বাংলাদেশ’, এই শ্লোগানকে প্রতিপাদ্য করে দুদক কমিশনার ড.নাসিরউদ্দীন আহমেদ ও জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস এর নেতৃত্বে দুর্নীতিবিরোধী মানববন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি পুরাতন স্টেডিয়াম থেকে শুরু হয়ে শিল্পকলায় গিয়ে শেষ হয়।

র‌্যালিতে দুদক, টিআইবি, জেলা প্রশাসন, সনাক, দুপ্রক, ইয়েস সদস্য, সরকারের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী অংশ নেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর