কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


গোপদীঘি ইউপি চেয়ারম্যান বাচ্চুর কারাদণ্ড বহাল

 স্টাফ রিপোর্টার | ৩০ জানুয়ারি ২০১৮, মঙ্গলবার, ৭:৫২ | মিঠামইন 


একটি হত্যা মামলায় মিঠামইন উপজেলার গোপদীঘি ইউনিয়নের চেয়ারম্যান নূরুল হক বাচ্চুর চার বছরের কারাদণ্ড বহাল রেখেছেন আদালত। কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. শাহজাহান কবীর মঙ্গলবার নিম্ন আদালতের রায় বহাল রাখার আদেশ দেন।

এর আগে ২০১৫ সালের ৩রা এপ্রিল অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ফজলুল বারী তার রায়ে মিঠামইন উপজেলার গোপদীঘি ইউপি চেয়ারম্যান নূরুল হক বাচ্চুকে চার বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং তার চাচাতো ভাই সানাউল্লাহকে এক বছরের কারাদণ্ড দিয়েছিলেন। মামলার অপর আসামি ইউপি চেয়ারম্যানের চাচা লাল মিয়া প্রায় ছয় বছর আগে মারা যান।

মঙ্গলবার কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে রায় ঘোষণার সময়ে দণ্ডিত ইউপি চেয়ারম্যান নূরুল হক বাচ্চু ও তার চাচাতো ভাই সানাউল্লাহ অনুপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, হাঁসে জমির ধান খাওয়াকে কেন্দ্র করে ২০০৭ সালের ২৯শে এপ্রিল গোপদীঘি গ্রামের কাছু মিয়ার ছেলে নাসির (৩৫) কে আসামিরা বল্লমসহ বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করলে দুই বছর পর ইনফেকশন হয়ে তিনি মারা যান। হামলার ঘটনায় নিহতের চাচাতো ভাই সালাহ উদ্দিন বাদী হয়ে চেয়ারম্যান নূরুল হক বাচ্চু, তার চাচাতো ভাই সানাউল্লাহ ও চাচা লাল মিয়ার বিরুদ্ধে মামলা করেন।

মামলায় দণ্ডবিধির ৩২৬ ধারায় ২০১৫ সালের ৩রা এপ্রিল বিচারক তৎকালীন কিশোরগঞ্জের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ফজলুল বারী ইউপি চেয়ারম্যান নূরুল হক বাচ্চুকে চার বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং তার চাচাতো ভাই সানাউল্লাহকে এক বছরের কারাদণ্ড দেন।

এই রায়ের বিরুদ্ধে দণ্ডিতরা আপীল করলে মঙ্গলবার কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. শাহজাহান কবীর নিম্ন আদালতের রায় বহাল রাখেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর