কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

ইমরুলের দুর্দান্ত সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে ২৭১ রানের বিশাল পুঁজি বাংলাদেশের


 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২১ অক্টোবর ২০১৮, রবিবার, ৫:৫২ | জাতীয় 


দীর্ঘদিন পর ওপেন করতে নেমে নিজের জাত চেনালেন ইমরুল কায়েস। জিম্বাবুয়ের বিপক্ষে একদিকে যখন একে একে উইকেট পড়ছে, তখন অন্যপাশে উইকেট আগলে রয়েছেন বাংলাদেশ দলের এই ওপেনার।

শুধু উইকেট আগলে রাখাই নয়, নান্দনিক ব্যাটিং উপহার দিয়ে তুলে নিয়েছেন দুর্দান্ত এক সেঞ্চুরি। এটি ইমরুল কায়েসের ৭৪ ওয়ানডে ম্যাচের ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরি।

ইমরুল কায়েস ওয়েস্ট ইন্ডিজ সফরে দলের থাকলেও মাঠে নামার সুযোগ পাননি। এশিয়া কাপের দলেই জায়গা পাননি তিনি। পরে জরুরি পরিস্থিতিতে দেশ থেকে উড়িয়ে নেয়া হয় তাকে।

সেখানে তিন ম্যাচ খেলার সুযোগ পেলেও ওপেনিংয়ে ব্যাট করতে পারেননি ইমরুল। আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করেছেন ৬ নম্বরে। ওই ম্যাচেই ৭২ রান করে নিজেকে চেনান ইমরুল।

এবার সেই ওপেনিংয়েই ফিরে এলেন ইমরুল এবং সঙ্গীরা একের পর এক বিদায় নিলেও দৃঢ়তার সঙ্গে ব্যাট করে তিনি পৌঁছে যান সেঞ্চুরির মাইলফলকে। ৬৪ বল খেলে তিনি পৌঁছান ৫০-এর ঘরে। পরে ১১৮ বল খেলে সেঞ্চুরি পূরণ করেন ইমরুল।

১৪০ বলে ১৪৪ রান করে কাইল জারভিসের বলে পিটার ম্যুর হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন ইমরুল। ৬ ছক্কা আর ১৩টি চার দিয়ে সাজানো ছিল ইমরুলের এই অনবদ্য ইনিংসটি।

ইমরুলের ১৪৪ আর মোহাম্মদ সাইফুদ্দীন এর ৫০ রানের ইনিংসের ওপর ভর করে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভার শেষে ২৭১ রানের এক বিশাল স্কোর পায়।

২০০৮ সালের ১৪ অক্টোবর চট্টগ্রামে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় ইমরুল কায়েসের। সে থেকে আজ পর্যন্ত খেলেছেন ৭৪টি ওয়ানডে। এর মধ্যে হাফ সেঞ্চুরি ১৫টি আর সেঞ্চুরি হলো ৩টি।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ