কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


‘মাদকমুক্ত’ পাটুয়াভাঙ্গা গড়তে ঐক্যবদ্ধ শত যুবক

 স্টাফ রিপোর্টার | ২১ অক্টোবর ২০১৮, রবিবার, ৭:১৯ | পাকুন্দিয়া  


যুবকদের সচেতনতা ও ঐক্যবদ্ধ প্রচেষ্টায় মুহূর্তে বদলে যেতে পারে সমাজ কিংবা রাষ্ট্র। সমাজের অনাচার, অত্যাচার, অসহায়ের সহায় ও ন্যায়বিচার প্রতিষ্ঠায় যুবসমাজের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। তেমনই পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নকে মাদকমুক্ত গড়ে তুলতে শত যুবকের ঐক্যে আত্মপ্রকাশ ঘটেছে ‘হৃদয়ে পাকুন্দিয়া পাটুয়াভাঙ্গা শাখা’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের।

স্থানীয় সংসদ সদস্যের ছেলে ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য তৌফিকুল হাসান সাগরের একক প্রচেষ্টায় পাটুয়াভাঙ্গা ইউনিয়নের যুবকরা সামাজিক বিভিন্ন ইস্যুতে ঐক্যবদ্ধ হয়েছে। মাদক, বাল্যবিবাহ, সন্ত্রাস, ইভটিজিংসহ সামাজিক অন্যায় থেকে যুব সমাজকে রক্ষার প্রয়াস নিয়েই সম্পূর্ণ স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে হৃদয়ে পাকুন্দিয়া পাটুয়াভাঙ্গা শাখার যাত্রা শুরু হয়েছে।

শনিবার (২০ অক্টোবর) সন্ধ্যা রাতে ঝমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে দরগা বাজারস্থ কার্যালয়ে সংগঠনটির শুভ উদ্বোধন করা হয়।

কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র সম্পর্কিত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে এর শুভ উদ্বোধন করেন।

এ উপলক্ষ্যে পাটুয়াভাঙ্গা ইউপি চেয়ারম্যান মো. শাহাব উদ্দিন এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পাটুয়াভাঙ্গা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন এর সঞ্চালনায় এতে এমপি ছাড়াও বক্তব্য রাখেন, পাকুন্দিয়া থানার ওসি মোহাম্মদ ইলিয়াছ, জেলা যুবলীগ নেতা সাবেক ভিপি মো. ফরিদ উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক ফরিদ উদ্দিন, উপজেলা যুব মহিলালীগের সভাপতি সাহেরা আক্তার সাথী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও এমপি পুত্র তৌফিকুল হাসান সাগর, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক এখলাছ উদ্দিন, পাটুয়াভাঙ্গা ইউনিয়ন যুবলীগের সভাপতি একরাম হোসেন মানিক, ছাত্রলীগের সভাপতি ডিএম শরীফুল হাসান রুবেল প্রমুখ।

এছাড়াও এসময় পাটুয়াভাঙ্গা এলাকার কয়েক’শ যুবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংগঠনের সাফল্য কামনা করে বক্তারা বলেন, এমন এক সময়ে যুবকরা ঐক্যবদ্ধ হয়েছে যখন সমাজে বিশৃঙ্খলা, ইভটিজিং এবং মাদকের মতো ভয়াল গ্রাসে জর্জরিত। মাদকমুক্ত পাটুয়াভাঙ্গা গড়ে তুলতে যুবকদের ঐক্যের এই সংগঠন সমাজে আলো ছড়াবে ও যুব সমাজকে বিপথগামী থেকে রক্ষা করবে এমনটাই প্রত্যাশা করেন তারা।

এছাড়াও তারা সাংসদ পুত্রের প্রশংসা করে বলেন, যেখানে প্রায়ই দেশের বিভিন্ন সাংসদ-মন্ত্রী পুত্রের কুকর্ম ও মাদকাসক্তের খবর পাওয়া যায়। সেখানে স্থানীয় সাংসদ পুত্রের এমন মহতি উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।

সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য তৌফিকুল হাসান সাগর জানান, নিভৃত এলাকায় যুবকদের বিনোদন কিংবা একত্রিত হয়ে কোন কিছু করা সুযোগ খুব কম। এ কারণে তারা পথভ্রষ্ট হয়ে মাদকসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে। এ সংগঠনের মাধ্যমে যুবকরা অপরের খোঁজখবর নিতে পারবে ও সমাজকে আলোকিত করে মাদকমুক্ত পাটুয়াভাঙ্গা গড়ে তুলবে এমনটাই প্রত্যাশা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর