কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ক্যামেরা নিয়ে আর ছুটবে না সাজ্জাদ!

 সাখাওয়াত হোসেন হৃদয় | ২২ অক্টোবর ২০১৮, সোমবার, ৮:৪৬ | পাকুন্দিয়া  


ফাহিম আরমান সাজ্জাদ। বয়স ১৮। ঢাকা পলিটেকনিক এর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের চরকাওনা বেলতলা গ্রামে। ছোটবেলা থেকেই ফটো তোলা ও ভিডিও করার প্রতি প্রবল শখ ছিল তাঁর।

কোথাও বেড়াতে যাওয়ার কথা বললে রাজি হতো না, কিন্তু ছবি তোলার কিংবা ভিডিও করার কথা বললে না করতো না। বেড়িয়ে পড়তো। খুবই অমায়িক ব্যবহার ছিলো তাঁর। যখনই সময় পেত ক্যামেরা নিয়ে বেরিয়ে পড়তো। ছবি তুলতে, ভিডিও করতে।

এভাবেই চিরতরে ওপারে চলে যাওয়া প্রিয় বন্ধু সাজ্জাদ সম্পর্কে বর্ণনা করছিল তার সহপাঠী তরিকুল ইসলাম।

ক্যামেরা নিয়ে আর ছুটে বেড়াবে না সাজ্জাদ- কথাগুলো বললেই হু হু করে কেঁদে ফেলে তরিকুল ও সাজ্জাদ এর চাচাতো বোন সুমাইয়া আক্তার।

সোমবার (২২ অক্টোবর) দুপুরে সাজ্জাদের গ্রামের বাড়ি বেলতলা গ্রামে গিয়ে হৃদয়বিদারক এ দৃশ্য দেখা যায়। সাজ্জাদের মৃত্যুর খবর শুনে আত্মীয় স্বজন, পাড়া-প্রতিবেশি সবাই আহাজারি করছে। বিমর্ষ হয়ে বসে আছে তার সহপাঠীরা।

রোববার (২১অক্টোবর) ট্রেনে কাঁটা পড়ে গুরুতর আহত হয়ে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে মারা যায় সাজ্জাদ। সোমবার (২২ অক্টোবর) যোহর নামাজের পর চরকাওনা ঈদগাহ্ মাঠে জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, সাজ্জাদের বয়স যখন সাত তখন তাঁর পিতা আমিনুল হক তপন মারা যান। সাজ্জাদের পিতা পেশায় ঠিকাদার ছিলেন। সাজ্জাদ ও তার ছোট দুই ভাই সাদিক হোসেন রোমান ও সাকিব হোসেন ইমরানকে নিয়ে কিশোরগঞ্জ সদরের হয়বতনগরে একটি ভাড়া বাসায় থাকতেন তাঁর মা নাসিমা খাতুন। সাজ্জাদ ঢাকা পলিটেকনিকে পড়াশোনা করতো। ছুটি কিংবা বন্ধের সময়ে মায়ের কাছে চলে আসতো।

গত শুক্রবার (১৯ অক্টোবর) ঢাকা থেকে কিশোরগঞ্জ আসে সাজ্জাদ। রোববার (২১ অক্টোবর) একটি শর্ট ফিল্মের জন্য ক্যামেরা নিয়ে বাসা থেকে বের হয় সে।

বিকেলের দিকে কিশোরগঞ্জ রেলস্টেশনে শর্টফিল্মের জন্য দৃশ্য ধারণকালে ট্রেনে কাঁটা পড়ে দুই পা বিচ্ছিন্ন হয়ে পড়ে সাজ্জাদের। পরে মুমূর্ষ অবস্থায় তাকে প্রথমে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ও পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। অবস্থা আশঙ্কাজনক দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকার পঙ্গু হাসপাতালে প্রেরণ করেন। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে মারা যায় সাজ্জাদ।

স্বামী হারানোর পর বড় ছেলে সাজ্জাদকে হারিয়ে পাগলপ্রায় তাঁর মা নাসিমা।

এ সংক্রান্ত সংবাদ: পাখিই হয়ে গেল সাজ্জাদ!


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর