কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

হোসেনপুরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি প্রদান


 সাজন আহম্মেদ পাপন | ২৩ অক্টোবর ২০১৮, মঙ্গলবার, ৪:৪৪ | শিক্ষা  


হোসেনপুরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও বৃত্তি দিয়েছে প্রাপ্তি আইডিয়াল স্কুল। মঙ্গলবার (২৩ অক্টোবর) সকালে উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের গণমানপুরুরা এলাকার বিদ্যালয় প্রাঙ্গণে এই সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম হিমেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হোসেনপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা সারোয়ার।

এতে বিশেষ অতিথি ছিলেন, গোবিন্দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা কাঞ্চন, গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফাজুর রহমান খান, আব্দুল আজিজ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির এবং গোবিন্দপুর ইউনিয়ন যুবদলের সভাপতি এ.বি.এম জহির উদ্দিন খান সোহেল। সংবর্ধনা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন ফরিদুজ্জামান পলাশ।

অনুষ্ঠানে ২০১৭ সালে প্রাপ্তি আইডিয়াল স্কুল থেকে কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বৃত্তি পাওয়া মোট ৫২ কৃতি শিক্ষার্থীর হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও বৃত্তির নগদ অর্থ তুলে দেয়া হয়।

এ সময় বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মো. আফাজ উদ্দিন ও প্রধান শিক্ষক কানিজ ফয়জুন ফাতেমা ছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথিরা তাঁদের বক্তব্যে বলেন, প্রাপ্তি আইডিয়াল স্কুল ২০০৭ সালে মো. আফাজ উদ্দিন কর্তৃক প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে কিশোরগঞ্জ জেলায় কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে। এটি গোবিন্দপুর ইউনিয়নবাসীর জন্য গর্বের বিষয়। প্রাপ্তি আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক কানিজ ফয়জুন ফাতেমা যেভাবে স্কুলটি পরিচালনা করছেন, সেভাবে পরিচালনা করলে আগামী দিনেও স্কুলটি কিশোরগঞ্জ জেলায় কৃতিত্বের স্বাক্ষর রাখতে সক্ষম হবে।

প্রধান অতিথির বক্তব্যে হোসেনপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা সারোয়ার বলেন, শিক্ষা নিয়ে ব্যবসা বন্ধ করে স্কুল শিক্ষকদের স্কুলেই পড়ানোর ব্যাপারে উৎসাহিত হতে হবে। দেশকে এগিয়ে নেয়ার জন্য শিক্ষার কোনো বিকল্প নেয়। অভিভাবকদের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে। শিক্ষকেরা হলেন মানুষ গড়ার কারিগর। শিক্ষার্থীরা যদি গাছ হয়, তাহলে মালী হলেন শিক্ষক। শিক্ষার্থীদের যত্ন করে পড়াশোনা করাতে হবে। কারণ তারাই হলো আমাদের ভবিষ্যৎ।

সভাপতির বক্তব্যে গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম হিমেল বলেন, শিক্ষা নিয়ে মানুষের ধ্যান-ধারণার পরিবর্তন হচ্ছে। আগে দেখা যেতো, মেয়েরা স্কুলে আসতো না, তাদের অভিভাবকগণ তাদের লেখাপড়ায় নিরুৎসাহিত করতো। কিন্তু এখন প্রেক্ষাপট ভিন্ন। এখন ছেলেদের তুলনায় মেয়েরাই বেশি স্কুলে আসে। তারা জাতির মেধাসম্পদে পরিণত হলে, দেশ আরো এগিয়ে যাবে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ