কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জ সদরের বৌলাইয়ে হচ্ছে বিশ্ববিদ্যালয়


 বিশেষ প্রতিনিধি | ২৩ অক্টোবর ২০১৮, মঙ্গলবার, ৮:০৫ | শিক্ষা  


কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই ইউনিয়নের জামতলা এলাকায় পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ের জন্য জায়গা নির্বাচন করা হচ্ছে। প্রস্তাবিত এই স্থানটি মঙ্গলবার (২৩ অক্টোবর) পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এঁর উদ্যোগ এবং আগ্রহে পূর্ণাঙ্গ এই বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠিত হতে যাচ্ছে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দুলাল চন্দ্র সূত্রধর, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহদী হাসান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল হাসেম রনি জেলা প্রশাসকের সাথে পরিদর্শনে অংশ নেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য কমপক্ষে ১০০ একর জায়গার প্রয়োজন। কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই ইউনিয়নের জামতলা এলাকায় প্রস্তাবিত জায়গাটির মধ্যে খাস জমি ছাড়াও ব্যক্তি মালিকানাধীন কৃষি জমি রয়েছে। বিশ্ববিদ্যালয়ের জায়গার জন্য ব্যক্তি মালিকানাধীন কৃষি জমি অধিগ্রহণ করা হবে। শীঘ্রই জমি অধিগ্রহণের কাজ শুরু করা হবে বলেও সূত্রটি জানিয়েছে।

এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তিন দিনের সফরে গত ৮ অক্টোবর কিশোরগঞ্জ এসে প্রস্তাবিত জায়গাটি পরিদর্শন করে গেছেন।

গত ৮ অক্টোবর সরকারি গুরুদয়াল কলেজ মাঠের গণসংবর্ধনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ খুব তাড়াতাড়ি কিশোরগঞ্জে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা বলে জানান।

তিনি বলেছিলেন, ‘আমি বছর দুয়েক আগে আজিম উদ্দিন হাই স্কুলে যখন এসেছিলাম, তখনই বিশ্ববিদ্যালয়ের কথা বলে গিয়েছিলাম। কিন্তু সেটি হয়নি। আমার পরে কাজ শুরু করে নেত্রকোনায় বিশ্ববিদ্যালয় হয়ে গেছে। আমি বিশ্ববিদ্যালয়ের ভিসি নিয়োগ দিয়েছি। কিশোরগঞ্জে এটা আমি এখনো করতে পারি নি। এটা আমার ব্যর্থতা। তবে আমি ব্যর্থ থাকতে চাই না। খুব তাড়াতাড়ি কিশোগঞ্জে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় হবে। এবং এ বছরই এটি হবে।’

বক্তৃতায় রাষ্ট্রপতি আরো বলেন, স্থান নির্বাচন হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু করার জন্য প্রয়োজনীয় নির্দেশ দেয়া হবে।

পরে রাষ্ট্রপতি তাঁর সফরের তৃতীয় দিনে গত ১০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের জন্য প্রস্তাবিত স্থানটি পরিদর্শন করেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ