কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে রোগি ভর্তিতে নতুন রেকর্ড


 স্টাফ রিপোর্টার | ২৪ অক্টোবর ২০১৮, বুধবার, ১২:৪৯ | স্বাস্থ্য 


কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে প্রায় নিয়মিত শয্যা সংখ্যার দ্বিগুণ রোগি ভর্তি থাকেন। তবে মঙ্গলবার (২৩ অক্টোবর) ভর্তি হওয়ার রোগির সংখ্যা আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। ওইদিন হাসপাতালে ভর্তি হওয়া রোগির সংখ্যা ছিল ৬০১ জন।

হাসপাতালে ভর্তি হওয়া বিপুল সংখ্যক এই রোগিদের সেবা দিতে হাসপাতাল কর্তৃপক্ষকে হিমশিম খেতে হচ্ছে।

হাসপাতাল সূত্র জানিয়েছে, হাসপাতালের মোট ১১টি মঙ্গলবার ওয়ার্ডে (২৩ অক্টোবর) মোট ৬০১ জন রোগি ভর্তি হয়েছেন। স্বভাবতই বেড না পেয়ে অনেক রোগির জায়গা হয়েছে হাসপাতালের বারান্দায় আর মেঝেতে। এছাড়া ওইদিন বহির্বিভাগে নতুন ১৩৪৫জন রোগিকে টিকিট দেয়া হয়েছে। এর বাইরে পুরনো রোগি তো রয়েছেই।

হাসপাতাল থেকে পাওয়া পরিসংখ্যানে জানা গেছে, গত কিছুদিন ধরে হাসপাতালটিতে রোগির ভিড় লেগেই রয়েছে। প্রায় প্রতিদিনই পাঁচ শতাধিক রোগি হাসপাতালটিতে ভর্তি থাকছেন।

সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী, গত ২০ অক্টোবর হাসপাতালে ভর্তি হওয়া রোগির সংখ্যা ছিল ৫৫০ জন। পরদিন ২১ অক্টোবর তা বেড়ে দাঁড়ায় ৫৬৬ জনে। সোমবার (২২ অক্টোবর) তা আরো বাড়ে। ওইদিন হাসপাতালে ভর্তি হওয়া রোগির সংখ্যা ছিল ৫৯৫ জন।

হাসপাতালে ভর্তি হওয়া বেশ কয়েকজন রোগির সাথে কথা হলে তারা জানান, হাসপাতালে চিকিৎসা সেবার মান আগের থেকে অনেক বেড়েছে। এই কারণে অনেকেই এখন হাসপাতালমুখী হচ্ছেন।

কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপপরিচালক) ডা. সুলতানা রাজিয়া বলেন, হাসপাতালটিতে দিন দিন ক্রমান্বয়ে রোগির সংখ্যা বাড়ছে। ২৫০ শয্যার স্থলে ৬০১জন রোগিকে সেবা দেয়া খুব কঠিন একটি ব্যাপার। এরপরও হাসপাতালের চিকিৎসক-নার্সসহ সংশ্লিষ্টরা আন্তরিকতার সাথে তাদের সেবা দিচ্ছেন। শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালটি চালু হয়ে গেলে হাসপাতালে রোগির এই চাপ কমবে বলেও তিনি মন্তব্য করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর