কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে এল.পি. গ্যাস খুচরা বিক্রির মূল্য নির্ধারণ


 স্টাফ রিপোর্টার | ২৪ অক্টোবর ২০১৮, বুধবার, ৭:১৩ | অর্থ-বাণিজ্য 


আন্তর্জাতিক বাজারে গ্যাসের মূল্যবৃদ্ধির কারণে সারা দেশের ন্যায় কিশোরগঞ্জে গ্রাহক পর্যায়ে ব্যবসায়ীরা এল.পি. গ্যাসের দাম বাড়ানোর ফলে জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। এ নিয়ে পত্র-পত্রিকায় সংবাদও প্রকাশিত হয়।

এ পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে কালেক্টরেটের একজন সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বাজার মনিটরিংসহ সংশ্লিষ্ট বিষয়টি অনুসন্ধান করতে সরেজমিন তদন্তে বিভিন্ন স্থানে অভিযানে যান। এ সময় এল.পি. গ্যাস ব্যবসায়ীরা গ্যাসের মূল্যবৃদ্ধির যথাযথ কারণ দেখাতে ব্যর্থ হওয়ায় তখন নির্বাহী ম্যাজিস্ট্রেট গ্যাসের দাম পূর্বের ন্যায় বিক্রির জন্য নির্দেশ প্রদান করেন। এতে করে ব্যবসায়ীদের আর্থিক ক্ষতির সম্মুখীন হওয়ার উপক্রম হয়।

এ অবস্থায় বুধবার (২৪ অক্টোবর) সকালে সকল এল.পি গ্যাস ব্যবসায়ীদের পক্ষ থেকে নেতৃবৃন্দ মূল্যবৃদ্ধির সংশ্লিষ্ট কাগজপত্র ও তথ্য উপাত্তসহ জেলা প্রশাসকের সঙ্গে দেখা করেন।

এ সময় জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ব্যবসায়ীদের সঙ্গে বৈঠককালে বলেন, যেহেতু যৌক্তিক কারণে কিশোরগঞ্জে গ্যাসের দাম বাড়ানো হয়েছে, সেহেতু এ বিষয়ে ব্যবসায়ী ও গ্রাহক পর্যায়ে যাতে বিভ্রান্তি না ছড়ায় সে লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে নজরদারি করা হবে। এ সময় তিনি ব্যবসায়ীদের গ্যাসের মূল্য তালিকা প্রত্যেক এল.পি গ্যাস বিক্রির দোকানে সাঁটিয়ে রাখার জন্য নির্দেশ প্রদান করেন।

বৈঠকের সিদ্ধান্তের ভিত্তিতে কিশোরগঞ্জ এল.পি গ্যাস ব্যবসায়ী সমিতি নির্ধারিত খুচরা বিক্রয় মূল্য নির্ধারণ করেছে। এখন থেকে ১২ কেজি এল.পি গ্যাস এক হাজার ১৫০ টাকা, ১৫ কেজি এল.পি গ্যাস এক হাজার ৪০০ টাকা, ২০ কেজি এল.পি গ্যাস এক হাজার ৭৫০ টাকা, ৩০ কেজি এল.পি গ্যাস দুই হাজার ৭৫০ টাকা, ৩৩ কেজি এল.পি গ্যাস দুই হাজার ৯৫০ টাকা, ৩৫ কেজি এল.পি গ্যাস তিন হাজার ১০০ টাকা এবং ৪৫ কেজি এল.পি গ্যাস চার হাজার ১০০ টাকায় গ্রাহকের কাছে বিক্রি করা হবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর