কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


শিশুদের হাসি ফাউন্ডেশনের প্রথম বর্ষপূর্তি উদযাপিত


 স্টাফ রিপোর্টার | ২৮ অক্টোবর ২০১৮, রবিবার, ১২:৫৫ | কলকাকলি 


অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের জন্য হোসেনপুরের কয়েকজন শিক্ষার্থীর উদ্যোগে গড়ে ওঠা সংগঠন শিশুদের হাসি ফাউন্ডেশন এর প্রথম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার (২৭ অক্টোবর) এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল এন্ড কলেজ অডিটোরিয়াম আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিশুদের হাসি ফাউন্ডেশন এর সভাপতি মাহমুদুল হক রিয়াদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এস.এম. জহির রায়হান।

অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক এবং বিশিষ্টজন ছাড়াও সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় হোসেনপুর সরকারি মডেল পাইলট স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এস.এম. জহির রায়হান বলেন, সংগঠনটিকে টিকিয়ে রাখার স্বার্থে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে। এজন্যে আগামী জানুয়ারি মাস থেকে প্রতি মাসেই স্কুলের প্রত্যেক শিক্ষক আর্থিক অনুদান প্রদান করবেন।

আলোচনা সভার আগে শিশুদের হাসি ফাউন্ডেশন এর বিগত দিনের কার্যক্রমগুলোর স্থিরচিত্র তুলে ধরা হয়। এছাড়া আলোচনা সভা শেষে কেক কেটে বর্ষপূর্তি উদযাপন করা হয়।

শিশুদের হাসি ফাউন্ডেশন এর সদস্য বক্তারা সবাইকে মানবতার সেবায় কাজ করার জন্য অনুরোধ জানান।

শিশুদের হাসি ফাউন্ডেশন মূলত শিক্ষার্থীদের টিফিনের টাকায় গড়ে উঠা একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনটি স্কুলে স্কুলে অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী, বস্ত্র বিতরণসহ নানা কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এছাড়া সংগঠনটির উদ্যোগে বেদে সম্প্রদায় এর শিশুদের জন্য প্রতিষ্ঠিত শিশুদের হাসি অস্থায়ী পাঠশালা ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। এই অস্থায়ী পাঠশালায় বেদে সম্প্রদায় এর অনেক শিশুকে শিক্ষায় আওতায় এনে শিক্ষা প্রদান করা হচ্ছে।

শিশুদের হাসি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তীব্র কিশোরগঞ্জ নিউজকে জানায়, বর্ষপূর্তির ক্ষণে শিক্ষকদেরকে পাশে পেয়ে তারা অনেক আনন্দিত। সমাজের প্রতিটি কর্মজীবী মানুষ মানবতার সেবায় কাজ করে যাবেন বলেও সে আশা প্রকাশ করে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর