কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জের চোখের রোগে আক্রান্ত পাঁচ হাজার রোগিকে ফ্রি চিকিৎসা দেয়ার উদ্যোগ


 স্টাফ রিপোর্টার | ৩১ অক্টোবর ২০১৮, বুধবার, ৮:৪৯ | স্বাস্থ্য 


চোখের রোগে আক্রান্ত অন্তত পাঁচ হাজার রোগির সপ্তাহব্যাপী চিকিৎসার জন্য আর্ন্তজাতিক মানের ফ্রি চক্ষুশিবিরের উদ্বোধন হবে শুক্রবার (২ রা নভেম্বর)। বিশ্বময় খ্যত ও চিকিৎসায় অনন্য দৃষ্টান্ত স্থাপনকারী আন্তর্জাতিক সেবা সংস্থা আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ও সংস্থা পরিচালিত আল-নূর চক্ষু হাসপাতালের উদ্যোগে কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের জালোয়াপাড়ায় অবস্থিত তাসলিমা মেমোরিয়াল কলেজে এই ফ্রি চক্ষুশিবির অনুষ্ঠিত হবে।

চোখের সেবা দিতে সংস্থা পরিচালিত ঢাকাস্থ আল-নূর চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক দল সকাল থেকেই চক্ষুশিবিরে উপস্থিত থাকবেন।

বিনামূল্যে সেবা নিতে-আসা রোগিদের মধ্য থেকে তারা ছয় শতাধিক রোগির ছানি অপারেশন ও লেন্স স্থাপনের জন্য বাছাই করবেন। বাছাইকৃত রোগিদের ওই দিন থেকে ধারাবাহিক ভাবে করিমগঞ্জের জাফরাবাদ এলাকায় অবস্থিত প্রেসিডেন্ট আব্দুল হামিদ মেডিকেল কলেজ ও হাসাপাতালে সম্পূর্ণ বিনামূল্যে ছানি অপারেশন করা হবে। অন্যদের তাৎক্ষণিকভাবে বিনামূল্যে ঔষধ, চশমা ও প্রয়োজনীয় সেবা প্রদান করা হবে।

উদ্বোধনের দিন চোখের অপারেশনের জন্য যেসব রোগিদের নির্বাচন করা হবে তাদের সকলকে সম্পূর্ণ বিনামূল্যে অপারেশন ও লেন্স স্থাপনের পাশাপাশি ফ্রি থাকা-খাওয়ার ব্যবস্থাও করা হবে। তবে প্রয়োজনীয় বিছানাপত্র রোগিদের নিয়ে আসতে হবে।

সৌদি স্বেচ্ছাসেবী সংস্থা আল-বাশার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন বাংলাদেশসহ ৪৪টি দেশে অন্ধত্ব নিবারণের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

১৯৯২ সাল থেকে বাংলাদেশে কার্যক্রম পরিচালনা করছে সংস্থাটি। এর জন্যে রাজধানী ঢাকাসহ দেশের আরও দুটি জেলায় মোট চারটি হাসপাতাল প্রতিষ্ঠা করেছে। বাংলাদেশেই সংস্থাটির হাসপাতাল, ফ্রি চক্ষুশিবির এবং স্কুলগামী শিশুদের ফ্রি চক্ষুসেবা প্রকল্প থেকে চিকিৎসা গ্রহণকারীদের সংখ্যা ত্রিশ লাখ ছাড়িয়ে গেছে।

অন্ধত্ববরণের মূল কারণসমূহ নিয়ন্ত্রণ ও চক্ষু ব্যাধিতে আক্রান্ত মানুষ যাতে সর্বোচ্চ ও সর্বোন্নত চিকিৎসার আওয়তায় এসে তাদের স্বাভাবিক দৃষ্টিশক্তি ফিরে পায় সে লক্ষ্যেই সেবামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে সংস্থাটি।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ