কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলামের শাহাদাত বার্ষিকীতে শোক র‌্যালি আলোচনা


 বিশেষ প্রতিনিধি | ৩ নভেম্বর ২০১৮, শনিবার, ২:২৩ | বিশেষ সংবাদ 


বর্বর জেল হত্যায় শহীদ জাতীয় চার নেতার অন্যতম কিশোরগঞ্জের কৃতি সন্তান মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কিশোরগঞ্জে শোক র‌্যালি ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে শনিবার (৩ নভেম্বর) সকালে শহরের পুরাতন স্টেডিয়াম থেকে বিশাল এক শোক র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোক র‌্যালিতে প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

র‌্যালি শেষে শহরের কালীবাড়ি এলাকায় নরসুন্দা সেতু চত্বরে শোক সভার আয়োজন করা হয়।

জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে শোক সভায় সূচনা বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল।

সেদিনের বর্বরতা ও সৈয়দ নজরুলের জীবনী নিয়ে আলোচনা করেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল ইসলাম সোপান, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ আজিজুল হক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান, সাধারণ সম্পাদক অধ্যক্ষ শরীফ আহমেদ সাদী প্রমুখ।

বক্তাগণ বর্বর জেলা হত্যার সঙ্গে যারা সরসরি জড়িত ছিলেন এবং নেপথ্যের কারিগর ছিলেন, তাদের সবার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

এছাড়াও শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ, পৌর এলাকার সকল কলেজ এবং শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়েও আলোচনা সভার আয়োজন করা হয়। আয়োজন করা হয় প্রামাণ্য চিত্র প্রদর্শন ও রক্তদান কর্মসূচীর। বিভিন্ন মসজিদ-মন্দিরে দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ