কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফ, সাফায়েত ও তুহিন কিনলেন আওয়ামী লীগের মনোনয়ন ফরম


 বিশেষ প্রতিনিধি | ৯ নভেম্বর ২০১৮, শুক্রবার, ৫:৪৯ | নির্বাচনী হালফিল 


তফসিল ঘোষিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। সৈয়দ আশরাফুল ইসলামের পক্ষে মনোনয়ন ফরমটি কিনেছেন তাঁর ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন।

এদিকে এই আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেজো ছেলে রাসেল আহমেদ তুহিন।

তাঁদের মধ্যে সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলামের পক্ষে সাবেক ছাত্রনেতা জহির মনোনয়ন ফরম কিনেছেন। এছাড়া রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেজো ছেলে রাসেল আহমেদ তুহিন নেতাকর্মী ও সমর্থকদের সাথে নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম অসুস্থ হয়ে বিদেশে চিকিৎসাধীন রয়েছেন। গত ১৮ সেপ্টেম্বর স্বাস্থ্যগত কারণে সংসদের কার্যক্রম থেকে তিনি ৯০ কার্যদিবসের জন্য ছুটি নেন।

গত ৪ঠা নভেম্বর কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে জেলহত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম তাঁর বক্তৃতায় জানান, “সৈয়দ আশরাফুল ইসলাম গুরুতর অসুস্থ। তিনি ফুসফুসের ক্যান্সারে ভুগছেন। পরিবারের সদস্যসহ কাউকে চিনতে পারছেন না, এমনকি নিজের মেয়েকেও না। এমন পরিস্থিতিতে তার রাজনীতিতে ফিরে আসার সম্ভাবনা খুবই কম। ।”

তবে সৈয়দ পরিবারের পক্ষে সৈয়দ আশরাফুল ইসলামের অসুস্থতা নিয়ে মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলামের দেয়া বক্তব্যকে অসত্য বলে দাবি করেন সৈয়দ আশরাফুল ইসলামের আরেক সহোদর ড. সৈয়দ শরীফুল ইসলাম এবং চাচাতো ভাই অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। তাঁরা এই আসন থেকে সৈয়দ আশরাফুল ইসলামই নির্বাচন করবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

অন্যদিকে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ-হোসেনপুর) আসনের দুই উপজেলার বিভিন্ন ইউনিয়নে বেশ কয়েকমাস ধরে সরকারের ‘উন্নয়ন’ তুলে ধরে লাগাতার সভা-সমাবেশ করে আসছেন রাষ্ট্রপতিপুত্র রাসেল আহমেদ তুহিন। গত ২৮ সেপ্টেম্বর শহরের পুরাতন স্টেডিয়ামে জনসভার মাধ্যমে বড় ধরণের শোডাউনও করেন তিনি।

ওই শোডাউনকে অনেকেই এ আসনে আগামী নির্বাচনে রাষ্ট্রপতিপুত্র রাসেল আহমেদ তুহিন এর প্রার্থী হওয়ার ইঙ্গিতই মনে করেছেন। কিন্তু রাসেল আহমেদ তুহিন তাঁর প্রার্থী হওয়ার ব্যাপারে সুস্পষ্ট কোন বক্তব্য দেননি। তবে তাঁর সমর্থকদের মাঝে রাসেল আহমেদ তুহিনের আওয়ামী লীগের মনোনয়নে প্রার্থী হওয়ার বিষয়টি আলোচনায় ছিল।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ