কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে তামাকজাত দ্রব্যের প্রচার রোধে আলোচনা


 স্টাফ রিপোর্টার | ২০ নভেম্বর ২০১৮, মঙ্গলবার, ১২:১৪ | বিশেষ সংবাদ 


তামাকজাত দ্রব্যের সব ধরনের বিজ্ঞাপন, প্রচারণা ও পৃষ্ঠপোষকতা প্রতিরোধে করণীয় বিষয়ে কিশোরগঞ্জে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৯ নভেম্বর) দুপুরে জেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) জেলা কমিটির আয়োজনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা কমিটির সভাপতি সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল।

আলোচনা সভায় তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন ও প্রচারণা নিষিদ্ধ পৃষ্টপোষকতা নিয়ন্ত্রণ সম্পর্কিত বিধান বাস্তবায়নে করণীয় বিষয়ে বিশদ আলোকপাত করেন নাটাব প্রজেক্ট ম্যানেজার ফিরোজ আহমেদ।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা প্রেসক্লাব সভাপতি মোস্তফা কামাল।

এছাড়া কিশোরগঞ্জে তামাকের ব্যবহার ও প্রচারের নানা দিক এবং নিয়ন্ত্রণে করণীয় তুলে ধরে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মো. ফারুক আহমেদ, টিআইবি’র এরিয়া ম্যানেজার ফজলে এলাহী, পুলিশ পরিদর্শক মোস্তফা কামাল, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, বেসরকারি সংস্থা ওয়েপ এর নির্বাহী পরিচালক মিজানুর রহমান রিপন, সংগঠনের জেলা কমিটির সাধারণ সম্পাদক তৌকির ইসলাম তন্ময় প্রমুখ।

আলোচনা সভায় জানানো হয়, ১৯৪৮ সাল থেকে নাটাব সারা দেশের অধিকাংশ জেলা শহরে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন, প্রচারণা এবং পৃষ্টপোষকতা নিষিদ্ধ ও ব্যবসা প্রতিরোধে কাজ করে যাচ্ছে।

আগামী ২০২০ সালের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী, সরকারের পাশাপাশি দেশ থেকে মাদক চিরতরে নির্মুলে নাটাবও কাজ করছে। আর এ লক্ষ্য বাস্তবায়নে সমাজের সকল স্তরের মানুষকে এ বিষয়ে সচেতনতা সৃষ্টিতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য আহ্বান জানানো হয়।

সেমিনারে নাটাব’র জেলা কমিটির সদস্যবৃন্দ ছাড়াও সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর