kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

শূণ্য টাকায় উচ্চ শিক্ষা কার্যক্রম চালু করছে অষ্টগ্রাম রোটারী ডিগ্রি কলেজ


 স্টাফ রিপোর্টার | ৮ জানুয়ারি ২০১৮, সোমবার, ৮:৩৮ | শিক্ষা  


শূণ্য টাকায় উচ্চ শিক্ষা কার্যক্রম চালু করতে যাচ্ছে অষ্টগ্রাম রোটারী ডিগ্রি কলেজ। এই কার্যক্রমের আওতায় মেধাবী গরীব ছাত্র-ছাত্রীদের বিনা টাকায় কলেজটিতে এইচএসসি ও ডিগ্রি পর্যায়ে পড়াশুনার সুযোগ করে দেয়া হবে। কর্মসূচির আওতাভুক্ত শিক্ষার্থীদের ভর্তি থেকে শুরু করে সনদ গ্রহণ পর্যন্ত কোন ধরনের অর্থ পরিশোধ করতে হবে না।

অষ্টগ্রাম রোটারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোজতবা আরিফ খান এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, অষ্টগ্রাম রোটারী ডিগ্রি কলেজের চল্লিশ জন মেধাবী ছাত্র-ছাত্রীর ২০১৮ সালের এইচএসসি পরীক্ষার ফরম ফিল আপ শূণ্য টাকায় সম্পন্ন করা হয়েছে। অষ্টগ্রামের কৃতি সন্তান ডিআইজি প্রিজন তৌহিদুল ইসলামের অর্থায়নে এবার এই চল্লিশ জন মেধাবী ছাত্র-ছাত্রীর ফরম ফিল আপ সম্পন্ন হয়।

এ সংক্রান্ত ফেসবুক স্ট্যাটাসে অষ্টগ্রাম রোটারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোজতবা আরিফ খান লিখেছেন, সরকারি-বেসরকারি সম্মিলিত সহযোগিতাই পারে প্রাকৃতিক দুর্যোগের ছোবলে নীল হয়ে যাওয়া অষ্টগ্রামের ভাগ্যের পরিবর্তন ঘটাতে। যেখানে পাঁচটি মৌলিক চাহিদার মূল চাহিদা খাদ্যের সংস্থানই আজ হাওরে দূরহ বিষয়ে পরিণত হয়েছে, সেখানে শিক্ষা তো বিলাসিতারই নামান্তর। অষ্টগ্রামের একমাত্র উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান রোটারী ডিগ্রি কলেজ, অষ্টগ্রাম এলাকার বর্তমান আর্থ-সামাজিক অবস্থা সম্পর্কে পুরো মাত্রায় সচেতন। এরই পরিপ্রেক্ষিতে আমরা শূণ্য টাকায় উচ্চ শিক্ষা কার্যক্রম চালু করতে যাচ্ছি। অর্থাৎ মেধাবী গরীব ছাত্র-ছাত্রীদের বিনা টাকায় অত্র কলেজে এইচএসসি ও ডিগ্রি পর্যায়ে পড়াশুনার সুযোগ করে দিতে চাই। উক্ত কর্মসূচির আওতাভুক্ত শিক্ষার্থীদের ভর্তি হতে শুরু করে সনদ গ্রহণ পর্যন্ত একটি পয়সাও পরিশোধ করতে হবেনা। সকলের সহযোগিতা কামনা করছি।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ