কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে পরিবার পরিকল্পনা সেবার বিশেষ ক্যাম্প

 স্টাফ রিপোর্টার | ২৮ নভেম্বর ২০১৮, বুধবার, ১:০৩ | স্বাস্থ্য 


কিশোরগঞ্জে পরিবার কল্যাণ সেবার একটি বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার (২৭ নভেম্বর) দিনব্যাপী কিশোরগঞ্জ সদর উপজেলার রশিদাবাদ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এই বিশেষ ক্যাম্পটির আয়োজন করা হয়।

প্রধান অতিথি হিসেবে ক্যাম্পের উদ্বোধন করেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহদী হাসান।

কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে ও সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস-এফপি) এর সার্বিক তত্ত্বাবধানে বিশেষ এই ক্যাম্পটি অনুষ্ঠিত হয়।

ক্যাম্পে পরিবার পরিকল্পনার দীর্ঘমেয়াদী সেবা ইমপ্লান্ট ৬৬ জনকে, কপারটি ৩১ জনকে, স্বল্পমেয়াদী সেবা ইনজেকশন ৫ জনকে, খাবার বড়ি ৮ জনকে এবং কনডম ৮ জনকে দেয়া ছাড়াও ১৮ জন গর্ভবতী মাকে প্রসবপূর্ব সেবা, ৬ জনকে প্রসবোত্তর সেবা, কিশোর-কিশোরীকে প্রজনন স্বাস্থ্য সেবা, ২৫ জন সাধারণ রোগী ও ২২ শিশু রোগীকে সেবা দেয়াসহ অন্যান্য পরিবার পরিকল্পনা ও পুষ্টি সেবা দেয়া হয়।

এছাড়া সেবা পরবর্তি ভাতা ও ওষুধ বিতরণ করা হয়।

কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসার ফরিদ আহমেদ, মেডিকেল অফিসার (সিসি) ডা. হালিমা আক্তার, এমসিএইচ-এফপি ডা. যশোদা দুলাল সাহা ও ডা. সাইদুল হাসান প্রমুখ বিশেষ ক্যাম্পে উপস্থিত ছিলেন।

‘প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধি করি, প্রসব পরবর্তি পরিবার পরিকল্পনা পদ্ধতি নিশ্চিত করি’ স্লোগানকে সামনে রেখে ২৪শে নভেম্বর থেকে ২৯শে নভেম্বর পর্যন্ত এই পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন করা হচ্ছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর