কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের বিশেষ ক্যাম্প


 স্টাফ রিপোর্টার | ৩০ নভেম্বর ২০১৮, শুক্রবার, ২:৪০ | স্বাস্থ্য 


কিশোরগঞ্জে পরিবার কল্যাণ সেবার একটি বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দিনব্যাপী কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে এই বিশেষ ক্যাম্পটির আয়োজন করা হয়।

সকালে প্রধান অতিথি হিসেবে ক্যাম্পের উদ্বোধন করেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল। এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শফিকুল ইসলাম।

ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস-এফপি)।

কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উদ্যোগে ও সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস-এফপি) এর সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত বিশেষ এই ক্যাম্পে প্রায় ৪শ’ জনকে পরিবার পরিকল্পনার দীর্ঘমেয়াদী পদ্ধতি, মা ও শিশু স্বাস্থ্য, কিশোর-কিশোরীর প্রজনন স্বাস্থ্য এবং পুষ্টি বিষয়ে বিশেষ সেবা দেয়া হয়।

এর মধ্যে পরিবার পরিকল্পনার দীর্ঘমেয়াদী সেবা ইমপ্লান্ট ৮০ জনকে, আইইউডি ২৩ জনকে, স্বল্পমেয়াদী সেবা ইনজেকশন ৮ জনকে, খাবার বড়ি ৬ জনকে এবং কনডম ৫ জনকে দেয়া ছাড়াও ৬০ জন গর্ভবতী মাকে প্রসবপূর্ব সেবা, ২৫ জনকে প্রসবোত্তর সেবা, ৩০ জন কিশোর-কিশোরীকে প্রজনন স্বাস্থ্য সেবা, ৭৫ জন সাধারণ রোগী ও ৪২ শিশু রোগীকে সেবা দেয়াসহ অন্যান্য পরিবার পরিকল্পনা ও পুষ্টি সেবা দেয়া হয়।

এছাড়া সেবা পরবর্তি ভাতা ও ওষুধ বিতরণ করা হয়।

‘প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধি করি, প্রসব পরবর্তি পরিবার পরিকল্পনা পদ্ধতি নিশ্চিত করি’ স্লোগানকে সামনে রেখে ২৪শে নভেম্বর থেকে ২৯শে নভেম্বর পর্যন্ত পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপন করা হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর