কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দুই হাজার ৮৮৮ টাকা বকেয়া বিদ্যুৎ বিলের জন্য মনোনয়নপত্র বাতিল


 স্টাফ রিপোর্টার | ২ ডিসেম্বর ২০১৮, রবিবার, ৭:৫৩ | নির্বাচনী হালফিল 


দুই হাজার আটশ’ ৮৮ টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় কিশোরগঞ্জে এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। তাঁর নাম মোহাম্মদ মুছা খান। তিনি কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছিলেন।

রোববার (২ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কিশোরগঞ্জ-৬ আসনের মনোনয়নপত্র বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী মনোনয়নপত্র বাছাই করে ঘোষণা প্রদান করেন।

কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে মোট ছয় জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। তাঁদের মধ্যে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। তারা হলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মোহাম্মদ মুছা খান ও স্বতন্ত্র মোহাম্মদ আয়ুব হুসেন।

স্বতন্ত্র মোহাম্মদ আয়ুব হুসেন এর সমর্থনে মনোনয়নপত্রের সাথে যুক্ত করা শতকরা এক ভাগ ভোটারের স্বাক্ষরে গড়মিল পাওয়া যাওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

অন্যদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মোহাম্মদ মুছা খান এর মনোনয়নপত্র বাছাইয়ের সময় নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি, কুলিয়ারচর জোনাল অফিসের প্রতিনিধি জানান, মোহাম্মদ মুছা খানের দুই হাজার ৮শ’ ৮৮ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে তাঁর বিদ্যুৎ সংযোগটিও বিচ্ছিন্ন করা হয়েছে।

মোহাম্মদ মুছা খান তার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার কথা স্বীকার করে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধের কোন নোটিশ পাননি বলে জানান।

জেলা নির্বাচন অফিসার তাজুল ইসলাম এ ব্যাপারে বলেন, সেবা বিল পরিশোধের ক্ষেত্রে বিধান হচ্ছে, মনোনয়নপত্র দাখিলের কমপক্ষে ৭দিন আগে তা পরিশোধ করতে হবে। এর ব্যত্যয় হলে তিনি বিলখেলাপি হিসেবে গণ্য হবেন।

পরে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী মোহাম্মদ মুছা খানের মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মোহাম্মদ মুছা খান ভৈরব উপজেলার রসুলপুর মধ্য গ্রামের হাজী মো. ইব্রাহিম খানের ছেলে।

এই আসনে আওয়ামী লীগ প্রার্থী নাজমুল হাসান পাপন এমপি, বিএনপি প্রার্থী মো. শরীফুল আলম, জাতীয় পার্টি প্রার্থী নূরুল কাদের সোহেল এবং ইসলামী ফ্রন্ট বাংলাদেশ প্রার্থী মো. রুবেল হোসেন এই চার প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর