কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


প্রতিবন্ধী দিবসে কিশোরগঞ্জে র‌্যালি, আলোচনা ও হুইল চেয়ার বিতরণ


 সাজন আহম্মেদ পাপন | ৩ ডিসেম্বর ২০১৮, সোমবার, ১:৩২ | বিশেষ সংবাদ 


‘সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন’ এ স্লোগানকে সামনে রেখে ২৭তম আর্ন্তজাতিক প্রতিবন্ধী দিবস ও ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষ্যে কিশোরগঞ্জে র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ ডিসেম্বর) সকালে শহরের পুরাতন স্টেডিয়ামে প্রতিবন্ধী দিবসের বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. সারোয়ার মুর্শেদ চৌধুরী।

র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সরকারি শিশু পরিবার (বালিকা) চত্বরে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

জেলা সমাজসেবা বিভাগের উপ-পরিচালক কামরুজ্জামান খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারোয়ার মুর্শেদ চৌধুরী।
এতে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম ও সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান।

আলোচনা সভায় অন্যদের মধ্যে অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আতাউর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধী শিশুরা আমাদের সমাজে উপেক্ষিত ও অবহেলিত হয়ে আসছে। বিশেষ করে প্রতিবন্ধী নারী, শিশু ও বয়োবৃদ্ধদের বৈষম্য ও দুঃখ-কষ্টের সীমা থাকে না। প্রতিবন্ধী শিশুদের শিক্ষা, প্রশিক্ষণ, স্বাস্থ্যসেবা, পুনর্বাসন, কর্মসংস্থান ও বিনোদন লাভের পূর্ণ অধিকার রয়েছে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মো. সারোয়ার মুর্শেদ চৌধুরী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার তনয়া শেখ ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন নিয়ে কাজ করে আজ বিশ্ব দরবারে বাংলাদেশের নাম উজ্জল করে যাচ্ছেন।

তিনি বলেন, সমাজে প্রতিবন্ধী মানুষের মৌলিক চাহিদা পূরণ, স্বাভাবিক ও সম্মানজনক জীবনযাপনের অধিকার রয়েছে। মানুষ হিসেবে বেঁচে থাকার নূন্যতম মৌলিক অধিকারগুলো তাদের ন্যায্যপ্রাপ্য। তাই প্রতিবন্ধীদের প্রতি আন্তরিক ভালোবাসা প্রদর্শন ও সহানুভূতিশীল হওয়া অত্যাবশ্যক।

আলোচনা সভা শেষে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন প্রধান অতিথি, বিশেষ অতিথি, অতিথি ও আয়োজন সংশ্লিষ্টরা। পরে প্রতিবন্ধী শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ