কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বস্তায় পাউডার স্প্রে ব্যবহার করে মিষ্টি, তিন মিষ্টির দোকানকে জরিমানা


 আমিনুল ইসলাম বাবুল | ৩ ডিসেম্বর ২০১৮, সোমবার, ৪:৪১ | তাড়াইল  


গরুর দুধ বা প্যাকেট দুধ নয় বস্তায় বস্তায় পাউডার স্প্রে ব্যবহার করে তৈরি হচ্ছে মিষ্টি। সেসব মিষ্টি কিনে প্রতারণা এবং স্বাস্থ্যঝুঁকিতে পড়ছেন ভোক্তারা। রমরমা এই বাণিজ্যের কারণে ভেজাল কারবারিরা দিনের পর দিন এরকম অপকর্ম চালিয়ে আসছে।

সোমবার (৩ ডিসেম্বর) দুপুরে তাড়াইল উপজেলা সদরের তাড়াইল বাজার ও উপজেলার পুরুরা বাজারে নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে কয়েকটি মিষ্টির দোকানে বস্তায় বস্তায় পাউডার স্প্রে ব্যবহার করে মিষ্টি তৈরির প্রমাণ পাওয়া যায়।

তাড়াইল উপজেলা নির্বাহী অফিসারের দিকনির্দেশনায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেনের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে তিনটি মিষ্টির দোকানকে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর মধ্যে পুরুরা বাজারের বিলাশ মিষ্টান্ন ভাণ্ডারকে পাঁচ হাজার টাকা, তাড়াইল বাজারের বিসমিল্লা রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা এবং সরকার রেস্টুরেন্ট এন্ড মিষ্টান্ন ভাণ্ডারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে রুমকি মেডিক্যাল হলকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা পুলিশ, জেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক শংকর চন্দ্র পাল এবং তাড়াইল উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুর রউফ তালুকদার অভিযানে সহযোগিতা করেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর







সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmail .com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ