কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আপিলে প্রার্থিতা ফিরে পেলেন মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জন

 বিশেষ প্রতিনিধি, ঢাকা | ৬ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার, ১১:২২ | এই মুহূর্তের খবর 


কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে বিএনপি প্রার্থী মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন এঁর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন এঁর নির্বাচন কমিশনে দায়ের করা আপিলের নিষ্পত্তি করে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

আপিল নিষ্পত্তির প্রথম দিন বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকালে নির্বাচন কমিশনে শুনানি শেষে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে বিএনপি প্রার্থী মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন এঁর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

নির্বাচন কমিশনের এই আদেশের ফলে মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন তাঁর প্রার্থিতা ফিরে পেলেন।

এর আগে সোমবার (৩ ডিসেম্বর) সকাল ৯টায় নির্বাচন কমিশনে আপিল পর্ব শুরু হওয়ার কিছুক্ষণ পরই মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন নির্বাচন কমিশনে (ইসি) গিয়ে আপিল করেন।

রোববার (২ ডিসেম্বর) অনুষ্ঠিত মনোনয়নপত্র বাছাইয়ে কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে মনোনয়নপত্র দাখিলকারী বিএনপি প্রার্থী মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন এঁর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। ঋণখেলাপির জামিনদার হওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়।

রোববার (২ ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাইয়ে মেজর (অব.) মো. আখতারুজ্জামান রঞ্জন সহ এই আসনের মোট সাত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছিলেন রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাতিল বাতিল ঘোষিত অন্যরা হলেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রার্থী নূরুল ইসলাম, জাতীয় পার্টির প্রার্থী এরশাদ হোসাইন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) প্রার্থৗ মো. লুৎফুর রহমান, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) প্রার্থী মীর আবু তৈয়ব মো. রেজাউল করিম, ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মো. সালাউদ্দিন রুবেল এবং স্বতন্ত্র মো. আনিসুজ্জামান খোকন।

এ আসনের ১০ প্রার্থীর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রার্থী জেলা বিএনপির যুগ্মসাধারণ সম্পাদক মো. শহীদুজ্জামান কাকন এবং জাকের পার্টি প্রার্থী দলের জাকের পার্টির স্থায়ী কমিটির সদস্য মো. আব্দুল জব্বার এই তিনজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছিল।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর